ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

শুক্র ও শনিবার দুদক খোলা

এম এ রহমান মাসুম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১১ ৮:২৬:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১১ ৮:২৬:৪০ পিএম

নিজস্ব প্রতিবেদক : আগামী শুক্রবার ও শনিবার খোলা থাকছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সময় পার হওয়া সকল অনুসন্ধান-তদন্ত ১৫ জুলাইয়ের মধ্যে শেষ করার নির্দেশনা বাস্তবায়নের স্বার্থে এ সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

ওই দুই দিন দুদকের প্রধান কার্যালয়সহ বিভাগীয় ও ২২টি সমন্বিত জেলা কার্যালয় সকাল ১০টা থেকে বিকেল  ৫টা পর্যন্ত খোলা থাকবে বলে কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

দুদকের এক আদেশে বলা হয়, দুদকের সকল অনুন্ধান ও তদন্ত কর্মকর্তা তাদের অনুসন্ধান ও তদন্ত শেষ করে ১৫ জুলাইয়ের মধ্যে কমিশন চেয়ারম্যান ইকবাল মাহমুদের কাছে প্রতিবেদন আকারে জমা দিতে হবে।

দুদক পরিচালক জালাল সাইফুর রহমানের সই করা ওই আদেশে বলা হয়, ‘দুদকের যেসব অনুসন্ধান ও তদন্তের সময় ইতিমধ্যে অতিক্রম হয়েছে তা আগামী ১৫ জুলাইয়ের মধ্যে সম্পন্ন করে প্রতিবেদন দাখিলের জন্য দুদক চেয়ারম্যান কঠোর নির্দেশনা দেন।

‘মেয়াদোত্তীর্ণ অনুসন্ধান ও তদন্ত প্রতিবেদন প্রস্তুত করার স্বার্থে আগামী শুক্রবার ও শনিবার অফিস খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এর আগে গত ২ জুলাই কমিশনের প্রতিটি অনুসন্ধান ও তদন্ত ১৫ জুলাইয়ের মধ্যে সম্পন্ন করতে নির্দেশ দেন চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

কর্মকর্তাদের ওই নির্দেশনা দিয়ে তিনি বলেছিলেন, এর ব্যত্যয় ঘটলে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। কারো গাফিলতি কিংবা দায়িত্ব পালনে শৈথিল্য কমিশন ন্যূনতম সহ্য করবে না।

দুর্নীতি দমন কমিশন সংশোধিত বিধিমালা (২০ জুন, ২০১৯) অনুসারে ৪৫ কার্যদিবসেন মধ্যে অনুসন্ধান ও ১২০ কার্যদিবসের মধ্যে তদন্ত শেষ করতে বলা হয়েছে।


রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৯/এম এ রহমান/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন