ঢাকা, বৃহস্পতিবার, ২ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বহিরাগত হয়েও তিনি হাসপাতালের কর্মী

এম এ রহমান মাসুম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৭ ১০:২৭:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৭ ১০:২৭:৩৫ পিএম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর সরকারি পঙ্গু হাসপাতালে দালালদের দৌরাত্মে সেবা প্রার্থীরা অসহায়। অনেক সেবা ডেস্কে বাহিরাগতরা হাসপাতালের কর্মী পরিচয়ে কাজ করে বলে অভিযোগ পাওয়া গেছে।

দালালদের কারণে সেবা পেতে পদে পদে গুণতে হয় বাড়তি টাকা। এমনি এক বহিরাগতকে কর্মরত অবস্থায় আটক করে পরিচালকের নিকট হস্তান্তর করেছে অভিযানে অংশ নেওয়া দুর্নীতি দমন কমিশনের (দুদক) অ্যানফোর্সমেন্ট টিম।

বুধবার  দুদকের জনসংযোগ দপ্তর এ তথ্য নিশ্চিত করেছে। আটককৃত ব্যক্তি হলেন বাবুল। তাকে হাসপাতালের ড্রেসিংরুমে পাওয়া গেছে। তিনি নিজেকে হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মী হিসেবে পরিচয় দিয়েছেন।

দুদক জানায়, রাজধানীর পঙ্গু হাসপাতালে দালালদের দৌরাত্মে  সেবা প্রার্থীরা অসহায়। এক্সরেসহ বিভিন্ন সেবা প্রাপ্তির জন্য রোগীদের নিকট হতে অধিক টাকা আদায় করা হয় এমন অভিযোগে দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক জাহিদ কালামের নেতৃত্বে একটি টিম অভিযান চালায়। অভিযানে হাসপাতালের বিভিন্ন ইউনিট পরিদর্শন করে এবং বেশকিছু অনিয়মের সন্ধান পায়। বিভিন্ন সেবা প্রদানে হয়রানি ও অধিক টাকা আদায়ের অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়। হাসপাতালে বহিরাগত একজনকে কর্মরত অবস্থায় পায় দুদক টিম এবং পরিচালকের নিকট তাকে হস্তান্তর করে।

এছাড়া হাসপাতালের পরিচালক অধ্যাপক আব্দুল গনি মোল্লার নিকট হাসপাতালে সিসিটিভি ক্যামেরা স্থাপন, সার্ভিস কাউন্টার বাড়ানো, নিজস্ব ডিসপেনসারি চালু, হাসপাতালে সীমানা দৃঢ় করণসহ বিভিন্ন সুপারিশ করে দুদক টিম।

এদিকে নরসিংদী রেলওয়ে স্টেশনে একজন প্রাক্তন রেলওয়ে কর্মচারী অবৈধভাবে রেলওয়ের জায়গা লিজ গ্রহণ ব্যতিরেকে দখল করে রেখেছেন এমন অভিযোগে অভিযান চালায়। এ বিষয়েও প্রাথমিক সত্যতা পাওয়ার আরো তথ্য-উপাত্ত সংগ্রহ করা হচ্ছে বলে জানায় দুদক।

অন্যদিকে দুদকের অভিযোগ কেন্দ্রে আগত অভিযোগের বিষয়ে পদক্ষেপ নিতে বিভিন্ন ১১ উপজেলা নির্বাহী অফিসারকে চিঠি দিয়ে সংস্থাটি।


রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৯/এম এ রহমান/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন