ঢাকা, শুক্রবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দুই জাপানি রিমান্ডে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৯ ৭:১৯:৫১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৯ ৯:৫২:৩২ পিএম

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১২ কেজি সোনাসহ গ্রেপ্তার হওয়া দুই জাপানি নাগরিকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মণ্ডল রিমান্ডের আদেশ দেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- তাকিও মিমুরা ও সুইচি সাতো।

মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার এসআই শেখ তাজউদ্দিন পৃথক দুই মামলায় আসামিদের আদালতে হাজির করে বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুই মামলায় প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

বৃহস্পতিবার দিবাগত রাতে মালয়েশিয়া থেকে আসা দুই জাপানি নাগরিকের কাছ থেকে ১২ কেজি সোনা উদ্ধার করা হয়। এসব সোনার দাম প্রায় ৬ কোটি টাকা। পরে তাদের আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা জানায়, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাত সাড়ে ১২টায় মালেশিয়া থেকে আসা এয়ার এশিয়ার ফ্লাইটে দুজন জাপানি নাগরিকের কাছ থেকে ৩০টি সোনার বার জব্দ করা হয়। যার মোট ওজন ১২ কেজি। সোনা চোরাচালান হবে, এমন তথ্যের ভিত্তিতে নজরদারি করা হয়। গ্রিন চ্যানেল অতিক্রম করার পর জাপানি নাগরিকদের কাছে সোনা আছে কি না জানতে চাওয়া হয়। তারা সোনা থাকার কথা অস্বীকার করলে দেহ তল্লাশি করে উভয়ের হাফ প্যান্টের ভেতর দিকে বিশেষভাবে সেলাইকৃত পকেটে ৩০টি সোনার বার পাওয়া যায়।


রাইজিংবিডি/ঢাকা/৯ আগস্ট ২০১৯/মামুন খান/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন