ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাহফুজা হত্যা : দুই গৃহকর্মীর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৬, ২৫ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাহফুজা হত্যা : দুই গৃহকর্মীর বিরুদ্ধে চার্জশিট  গ্রহণ

নিজস্ব প্রতিবেদক : ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যা মামলায় দুই গৃহকর্মীর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম সাইদুজ্জামান শরীফ চার্জশিটটি গ্রহণ করেন।

দুই আসামি গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপনা ও রুমা ওরফে রেশমার  বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত। অপর আসামি দুই গৃহকর্মীর যোগানদাতা রুনু বেগমকে অব্যাহতি দেয়া হয়েছে। পরবর্তী বিচারের জন্য মামলাটি মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেয়া হয়েছে।

এদিন মামলার বাদী ইসমত কাদির গামা আদালতে হাজির ছিলেন। সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. সাফায়েত এ তথ্য জানান।

এর আগে গত ২১ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা নিউ মার্কেট থানার এসআই আলমগীর হোসেন মজুমদার দুই গৃহকর্মীকে আদালতে চার্জশিট দাখিল করেন। অপর আসামি দুই গৃহকর্মীর যোগানদাতা রুনু বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ার তার অব্যাহতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

বাসায় থাকা ২০ ভরি সোনা, একটি স্যামসাং মোবাইল ফোন এবং নগদ ৫০ হাজার টাকা চুরি করতে আসামিরা মাহফুজা চৌধুরী পারভীনকে নাক-মুখে ওড়না পেঁচিয়ে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধে তাকে হত্যা করেছে বলে চার্জশিটে উল্লেখ করেছেন তদন্ত কর্মকর্তা।

গত ১১ ফেব্রুয়ারি রাজধানী এলিফেন্ট রোডের নিজ বাসায় খুন হন মাহফুজা চৌধুরী। এ ঘটনায় নিহতের স্বামী ইসমত কাদির গামা মামলা দায়ের করেন। গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপনা ও রুমা ওরফে রেশমা এবং দুই গৃহকর্মীর যোগানদাতা রুনু বেগমকে গ্রেপ্তারের পর রিমান্ডে নেয় পুলিশ। স্বপনা এবং রেশমা হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

মাহফুজা চৌধুরী ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ইডেন কলেজের অধ্যক্ষ ছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৯/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়