ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কারাগারে শুয়ে-বসে দিন কাটছে ক্যাসিনো সম্রাটের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ১২ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কারাগারে শুয়ে-বসে দিন কাটছে ক্যাসিনো সম্রাটের

ইসমাইল চৌধুরী সম্রাট। যুবলীগের সদ্য বহিষ্কৃত নেতা। যিনি ক্যাসিনো সম্রাট নামেও বেশ পরিচিত। তবে তিনি কারাগারের একটি সেলে শুয়ে-বসে বেশিরভাগ সময় পার করছেন বলে জানা গেছে।

এ বিষয়ে শনিবার রাতে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, ‘তিনি একজন

সাধারণ বন্দি। একারণে কারাগারে সূর্যমুখী সেলে সাধারণ বন্দিদের সঙ্গে রাখা হয়েছে। একজন বন্দি জেল কোডে যে সুবিধা পান তাকেও তাই দেওয়া হচ্ছে। তবে আমরা তার শারীরিক অবস্থা নিয়ে সতর্ক আছি।’

কারাগারের একটি সূত্র বলছে, শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে ক্যাসিনো সম্রাটকে কারাগারে আনা হয়। সঙ্গে সঙ্গে ওয়ার্ডে নেওয়া হয়। ওই সময় থেকে তিনি     নিজের ওয়ার্ড থেকে খুব একটা বের হচ্ছেন না। শারীরিকভাবে এখনও তিনি দুর্বল। এ জন্য বেশিরভাগ সময় শুয়ে-বসেই কাটছে। সবার সঙ্গে স্বাভাবিক আচরণ করছেন। কারাবন্দি অনেক নেতাকর্মী সেলে গিয়ে তার সঙ্গে দেখা করছেন।

তবে সম্রাট কারাগারের দেওয়া খাবার খাচ্ছেন না। তিনি কারা অভ্যন্তরের ক্যান্টিন থেকে পছন্দের খাবার কিনে খাচ্ছেন। অনেক বন্দি অনেক সময় নিজেদের কেনা খাবার সম্রাটকে দিচ্ছেন। তবে অসুস্থ থাকায় তিনি নিয়ম মেনেই খাবার খাচ্ছেন।

গত ১৮ সেপ্টেম্বর মতিঝিল ফকিরাপুল ইয়াংম্যান্স ফকিরাপুল ক্লাব দিয়ে ক্যাসিনো বিরোধী অভিযান শুরু করে র‌্যাব। তখন থেকে ঘুরেফিরে যে নামটি উচ্চারিত হয় সেটি হলো ইসমাইল চৌধুরী সম্রাট। তিনি রাজধানীতে পুরো অবৈধ ক্যাসিনো জুয়ার  নিয়ন্ত্রক। সম্রাট সত‌্যিকার অর্থেই ক্যাসিনো সম্রাট, সে নামে পরিচিতিও পেয়েছেন তিনি। এরই মধ্যে যুবলীগ দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া, জি কে শামিম গ্রেপ্তার হওয়ার পর সম্রাটের নাম আরো জোরালোভাবে আসে। তিনি আত্মগোপনে চলে যান। পরে গোপন সংবাদে কুমিল্লার একটি বাড়ি থেকে সম্রাটকে গ্রেপ্তার করে র‌্যাব।

ওইদিনই তাকে নিয়ে দিনভর কাকরাইলের তার কার্যালয়ে অভিযান পরিচালনা করে র‌্যাব। অভিযান শেষে কার্যালয় থেকে দুটি বিরল প্রজাতির ক্যাঙ্গারুর চামড়া, বিদেশি অস্ত্র ও ইয়াবা উদ্ধার করা হয়। পরে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত সম্রাটকে চামড়া রাখার অভিযোগে ছয় মাসের সাজা দেন।

এরপর থেকে তিনি কারাগারে ছিলেন। তবে গত ৮ অক্টোবর বুকে ব্যথা হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।


ঢাকা/মাকসুদ/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়