ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাজিবের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে মামলা হচ্ছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৩, ২০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজিবের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে মামলা হচ্ছে

সন্ত্রাস, চাঁদাবাজি ও দখলদারিত্বের অভিযোগে  গ্রেপ্তার হওয়া যুবলীগ নেতা ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের কাউন্সিলর তারেকুজ্জামান রাজিবের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে মামলা হচ্ছে।  

শনিবার রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে সেখান থেকে আগ্নেয়াস্ত্র, মদ ও নগদ টাকা উদ্ধারের কথা জানিয়েছেন র‍্যাব কর্মকর্তারা।

রোববার সকালে এ বিষয়ে র‍্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম রাইজিংবিডিকে বলেন, ‘অস্ত্র ও মাদক আইনে রাজীবের বিরুদ্ধে দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এছাড়া অবৈধ অর্থ উপার্জনের অভিযোগও আছে তার বিরুদ্ধে। এই অভিযোগে মানি লন্ডারিংয়ের মামলা দায়ের করা হবে।’

তিনি আরো বলেন, ‘র‍্যাবের অভিযান আগে থেকে বুঝতে পেরে সব আলামত সরিয়ে ফেলেছেন রাজিব। তার মোহাম্মদপুরের বাসাতে তেমন কিছু পাওয়া যায়নি। শুধু ৫ কোটি টাকার চেক পাওয়া গেছে। তবে এই চেক কিভাবে কোথা থেকে আসলো তা এখন তদন্ত করে বের করা হবে।’

সারোয়ার আলম বলেন, ‘বসুন্ধরার বাসা থেকে সাত বোতল বিদেশি মদ ও পিস্তল পাওয়া গেছে। অস্ত্রটির কোন কাগজপত্র দেখাতে পারেনি রাজিব।’

জানা গেছে, কেন্দ্রীয় যুবলীগের এক নেতাকে ১ কোটি ২০ লাখ টাকা দিয়ে  ঢাকা মহানগর উত্তর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদ পান রাজিব। ২০১৫ সালের কাউন্সিলর নির্বাচনে তিনি ছিলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। দলীয় প্রার্থী ও মহানগর উত্তর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ বজলুর রহমানকে হারিয়ে নির্বাচিত হন তিনি।

এরপর তিনি নিজ এলাকায় রাজত্ব গড়ে তুলেন। চাঁদাবাজি, দখলদারি, টেন্ডারবাজি, কিশোর গ্যাং নিয়ন্ত্রণ আর মাদকসেবীদের আখড়ায় পরিণত করেন নিজ এলাকা। চার বছরে ৮-১০টির বেশি নামিদামি ব্র্যান্ডের গাড়ি কিনেছেন। যার মধ্যে মার্সিডিজ, বিএমডব্লিউ, ক্রাউন প্রাডো, ল্যান্ডক্রুজার ভি-৮, বিএমডব্লিউ স্পোর্টস কার রয়েছে। বাসস্ট্যান্ড, অটোরিকশাস্ট্যান্ড, ফুটপাত থেকে চাঁদা তুলতেন নিয়মিত। তার গুলশান ও মোহাম্মদপুরে আটটি ফ্ল্যাট আছে।  

জানা গেছে, রাজিব মোহাম্মদীয়া হাউজিং সোসাইটির এক নম্বর রোডে পানির পাম্পের জন্য নির্ধারিত জায়গায় বাড়ি বানিয়েছেন। বাড়ির জায়গাটির দামই প্রায় সাড়ে তিন কোটি টাকা। ১০ কোটি টাকা ব্যয়ে তৈরী করেছেন বিশাল এক অট্টালিকা। অথচ রাজিব এক সময় ফুটপাতে টং দোকান করতেন।


ঢাকা/মাকসুদ/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়