ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অভি হত্যায় ৫ শিশুর হাইকোর্টে জামিন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ২৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অভি হত্যায় ৫ শিশুর হাইকোর্টে জামিন

ময়মনসিংহ কোতোয়ালী থানার কালীবাড়ি প্রিমিয়াম আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র সাকিবুল হাসান অভি (৮) হত্যা অভিযোগের মামলায় তার খেলার সাথী পাঁচ শিশুকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ ওই পাঁচ শিশুর জামিন মঞ্জুর করেন।

আদালত পাঁচ শিশুকে ছয় সপ্তাহের জন্য জামিন দিয়েছেন। একইসঙ্গে এ সময়ের মধ্যে ময়মনসিংহের শিশু আদালতে তাদের আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে।

আদালতে শিশুদের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট একেএম ফজলুল হক খান ফরিদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুনুর রশিদ।

জানা যায়, অভি (৮) মারা যায় গত ৬ জুলাই। ওইদিন সন্ধ্যায় কালীবাড়ি পুরাতন গুদারাঘাট বেড়িবাঁধ এলাকায় নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় পরদিন তার মা পারভীন (স্বামী মুসা মিয়া) থানায় একটি অপমৃত্যু মামলা করেন। পরবর্তীতে গত ২৪ সেপ্টেম্বর অভির মা পারভীন কোতোয়ালী থানায় ছেলেকে হত্যার অভিযোগে ছেলের খেলার সাথী তানভির (১০), সাইদ (৯), আপন (১৪), সাকিব (১০) ও বাবুকে (৯) আসামি করে মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, ঘটনার দিন দুপুরে খেলার কথা বলে বাসা থেকে অভিকে ডেকে নেয়া হয়। কিন্তু পরে অভি আর বাসায় ফিরে আসেনি। অনেক খোঁজাখুজির পর নদী থেকে লাশ উদ্ধার করা হয়। সন্দেহ তাকে হত্যার পর নদীতে ফেলে দেয়া হয়েছে।


ঢাকা/মেহেদী/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়