ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ধর্ষণচেষ্টার মামলায় জামিন পেলেন বহিষ্কৃত উপ-সচিব

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ৩১ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধর্ষণচেষ্টার মামলায় জামিন পেলেন বহিষ্কৃত উপ-সচিব

ধর্ষণচেষ্টার অভিযোগে গ্রেপ্তার হওয়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের বহিষ্কৃত উপ-সচিব এ কে এম রেজাউল করিম রতনের জামিন মঞ্জুর করেছেন ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত।

বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ শুনানি শেষে ৫ হাজার টাকা মুচলেকায় তার জামিনের আদেশ দেন।

আসামি জামিন পাওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন বাদী। তিনি বলেছেন, আসামি জামিনে বের হলে আমার বাসায় হামলা করবে। আমি যথেষ্ট নিরাপত্তাহীনতায় ভুগছি। আসামি জেলে থাকা অবস্থায় তার পরিবারের লোকজন মামলা তুলে নিতে হুমকি দেন। আসামি কারাগার থেকে বের হলে যে কী করবে? প্রাণনাশের আশঙ্কা করছি।

বাদী আরো বলেন, আসামির আইনজীবীরা আদালতকে বলেছেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ে আমি একটি চিঠি জমা দিয়েছি। সেখানে আমি নাকি বলেছি, তার যেন শাস্তি না হয়। কিন্তু চিঠিটি আমার দেয়া নয় এবং স্বাক্ষরও আমার নয়। আমি আসামির বিরুদ্ধে জালিয়াতির মামলা করব।

বাদীপক্ষের আইনজীবী প্রকাশ রঞ্জন বিশ্বাস জানান, ধর্ষণচেষ্টা মামলায় সাধারণত সিএমএম আদালত থেকে জামিনের প্রথা এবং রীতি নাই। নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল অথবা হাইকোর্ট জামিন দিতে পারেন। অনিয়মের মাধ্যমে এ আদালত থেকে আসামির জামিন হয়েছে। আমরা যথাযথভাবে জামিন বাতিলের আবেদন করব। বাদীর চিঠি এবং স্বাক্ষর জাল করেছেন বলে বাদী দাবি করেছেন। যদি তা হয়ে থাকে, তাহলে আমরা এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আবেদন করব।


ঢাকা/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়