ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ইশতিয়াক দম্পতির বিরুদ্ধে সম্পদের ২ মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৮, ১১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইশতিয়াক দম্পতির বিরুদ্ধে সম্পদের ২ মামলা

অবৈধ সম্পদ অর্জন ও সম্পদ বিবরণী দাখিল না করার অভিযোগে জেনেভা ক্যাম্পের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী মো. ইশতিয়াক ও তার স্ত্রী মিসেস পাখির বিরুদ্ধে পৃথক দুই মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেন।

মামলার এজাহারে ইশতিয়াক দম্পতির বিরুদ্ধে ব্যাংকে ২৮ লাখ দুই হাজার টাকা, আশুলিয়ার বাইপাইল মৌজায় ৬ তলা ভবনসহ ৪ শতাংশ ভূমি এবং ৭ তলা ভবন বিশিষ্ট দিয়াখালী মৌজার ৮.২৮৩ শতাংশ জমির মালিকানার কথা উল্লেখ করা হয়েছে।  যা কোনো বৈধ আয়ের উৎস পাওয়া যায়নি।  তারা কেউই সম্পদের হিসাব দুদকে দাখিল করেনি।

সম্পদ বিবরণী দাখিল না করায় তাই তাদের বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৬(২) ধারায় এবং অবৈধ সম্পদ অর্জন করে তা দখলে রাখায় দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৭(১) ধারায় মামলা দুটি দাখিল করেছেন।

এর আগে গত ২৩ জুলাই মাদকদ্রব্য অধিদপ্তরের তালিকাভুক্ত আলোচিত ইয়াবা ব্যবসায়ী মোহাম্মদ ইশতিয়াক ও তার স্ত্রী পাখির সম্পদের হিসাব চেয়ে নোটিশ ইস্যু করে।

বিভিন্ন সূত্রে জানা যায়, ইশতিয়াক পরিবহন ব্যবসায়ী হলেও প্রকৃত অর্থে তিনি ইয়াবা ব্যবসায়ী।  মোহাম্মদপুর থানায়ই রয়েছে তার বিরুদ্ধে মাদক ও হত্যাসহ ১২ থেকে ১৫টি মামলা। পুলিশের খাতায়ও তিনি পলাতক।

দুদক সূত্রে জানা যায়, ইশতিয়াক তার দাখিলকৃত আয়কর রিটার্ন ও বিভিন্ন রেকর্ডপত্রে তিনি দাবি করেছেন, তার মাসিক আয় দুই লাখ টাকা, তার স্ত্রীর আয় মাসে ৫০ হাজার টাকা।  ভাড়া বাবদ আয় ২ লাখ ৫০ হাজার টাকা।  মোট মাসিক আয় ৫ লাখ টাকা এবং মাসিক ব্যয় ৬০ হাজার টাকা।  এ বিষয়ে আয়ের সঠিক উৎস পায়নি দুদক।   অবৈধ সম্পদকে বৈধ করতেই তিনি পরিবহন ব্যবসায়ীর লাইসেন্স নিয়েছেন।


ঢাকা/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়