ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আমিরসহ তিন জঙ্গি রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ২৫ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আমিরসহ তিন জঙ্গি রিমান্ডে

পুরনো গ্লোবাল জামাতুল মুজাহিদিনের বাংলাদেশ চ্যাপ্টারের অস্থায়ী আমির আবু রায়হানসহ তিন জঙ্গির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার ঢাকা মট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া অপর দুই আসামি হলেন- হাবিবুর রহমান ওরফে চাঁন মিয়া ও রাজিবুর রহমান ওরফে রাজিব ওরফে সাগর।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের বোম্ব ডিসপোজাল ইউনিটের পরিদর্শক এসএম রাইসুল ইসলাম রাজধানীর ভাটারা থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধ আইনের মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, আসামিরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য। তারা নাশকতা সৃষ্টির জন্য বিস্ফোরক ও কমান্ডো নাইফ নিয়ে জঙ্গি কার্যক্রমকে সহায়তা করতেন। একইসাথে জঙ্গি কার্যক্রমে অংশগ্রহণের জন্য অন‌্যদের প্ররোচিত করতেন।

গ্রেপ্তারকৃতদের নিয়ে অভিযান পরিচালনা করলে পলাতক জঙ্গিদের গ্রেপ্তার, তাদের কাছে থাকা ডেটোনেটর, জিহাদী বই, কমান্ডো নাইফ, বিস্ফোরক জাতীয় পদার্থ উদ্ধারসহ জঙ্গি সংগঠনের অন্যান্য সদস্যদের গ্রেপ্তার করা সম্ভব হবে। এমতাবস্থায় আসামিদের রিমান্ড মঞ্জুরের প্রার্থণা করেন তদন্ত কর্মকর্তা।

আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

রোববার রাতে রাজধানীর ভাটারা থানাধীন সাইদনগর এলাকা থেকে জঙ্গিদের গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। সেসময় এই তিনজনের কাছ থেকে ১৫০টি ডেটোনেটর, বিস্ফোরক জেল স্টিক, কমান্ডো ছুরি এবং বেশ কিছু জিহাদি বই উদ্ধার করা হয়।

এ ঘটনায় পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পরিদর্শক মোদাচ্ছের কায়সার ভাটারা থানায় একটি মামলা দায়ের করেন।

 

ঢাকা/মামুন খান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়