ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সেই হাসু র‌্যাবের কব্জায়

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ১৩ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেই হাসু র‌্যাবের কব্জায়

কুখ্যাত শীর্ষ সন্ত্রাসী, চাঁদাবাজ ও ভূমিদস্যু হাসু-কাসু বাহিনীর মূল হোতা মো. আবুল হাসেম ওরফে হাসুকে আটক করেছে র‌্যাব-৪। এসময় একটি বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়।

শুক্রবার র‌্যাব-৪ এর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার রাতে ব্যাটালিয়নের পুলিশ সুপার নরেশ চাকমার নেতৃত্বে শেরে বাংলা নগর এলাকায় অভিযান চালিয়ে হাসুকে আটক করা হয়। অস্ত্রসহ এ সময় তার কাছ থেকে এক হাজার ১২২ পিস ইয়াবাও জব্দ করা হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে তথ্য আছে, রাজধানীর অন্যতম শীর্ষ সন্ত্রাসী হাসু-কাসু বাহিনী। তারা মিরপুর, আগারগাঁও ও শেরে বাংলা নগরসহ আশেপাশের এলাকার মূর্তিমান আতঙ্ক। চাঁদাবাজি, ভূমি দখল, অপহরণ ও খুন তাদের নিত্যনৈমিত্তিক বিষয়। ব্যবসায়ী, শিল্পপতি, ঠিকাদার, এমনকি চাকরিজীবীদের কাছ থেকেও তারা নির্দিষ্টহারে চাঁদা আদায়সহ মাদক বাণজ্যের সাথে জড়িত।

হাসুর বিরুদ্ধে বিভিন্ন থানায় ১২ টিরও বেশি মামলা রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হাসুকে বিভিন্নভাবে গ্রেপ্তারের চেষ্টার চালায়। কিন্তু বিভিন্ন স্থানে পালিয়ে থাকার কারণে তাকে গ্রেপ্তার করা সম্ভব হচ্ছিল না। অবশেষে অস্ত্র ও মাদকসহ র‌্যাবের হাতে গ্রেপ্তার হন তিনি।


ঢাকা/মাকসুদ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়