ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিমানের তিন পরিচ্ছন্নতাকর্মী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৭, ৫ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিমানের তিন পরিচ্ছন্নতাকর্মী রিমান্ডে

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২০টি সোনার বারসহ গ্রেপ্তার হওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তিন পরিচ্ছন্নতাকর্মীর দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস রিমান্ডের আদেশ দেন।

যাদের রিমান্ডে নেয়া হচ্ছে তারা হলেন- সুমন শিকদার (৩৪), শাহিন হোসেন (২৭) ও বেলাল আকন (২৮)।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার এসআই কবির হোসেন আসামিদের আদালতে হাজির করে সংশ্লিষ্ট থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন।

আবেদনে বলা হয়, গত ৪ জানুয়ারি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি থেকে আসা বিমানটি পরিষ্কার শেষে নামার সময় পুলিশ তাদের তল্লাশি করতে চায়। এতে আসামিরা পুলিশের সাথে খারাপ আচরণ করে। তাদের এপিবিএন অফিসে নিয়ে তল্লাশি করলে সুমন শিকদারের কেডসের মধ্যে ১০ পিস করে মোট ২০ পিস সোনার বার পাওয়া যায়। এসব সোনার বারের ওজন ২ কেজি ৩৩২ গ্রাম, মূল্য ৭৫ লাখ টাকা। আসামিরা জিজ্ঞাসাবাদে জানায়, তাদের সহযোগী পলাতক আসামি বিমানের টেকনিশিয়ান মো. কালাম সোনার বারগুলো তাদের দিয়ে বিমানবন্দরের বাইরে নিতে বলে। প্রত্যেককে ২০ হাজার টাক করে দেয়ার কথা বলে সে।

আসামিরা চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। তারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সুইপার পদে চাকরি করার সুবাধে চোরাচালান চক্রের সঙ্গে জড়িয়ে একে অপরের সহায়তায় সোনাসহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র শুল্ক/কর ফাঁকি দিয়ে বিমানবন্দরের বাইরে পাচার করে। এতে সরকার রাজস্ব হারায়।

এ মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে আসামিদের সহযোগী পলাতক আসামি ও চোরাচালান চক্রের সক্রিয় সদস্যসহ মূল হোতাদের গ্রেপ্তারের লক্ষ্যে রিমান্ড মঞ্জুরের আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

শনিবার সকালে তিন পরিচ্ছন্নতাকর্মীকে ২ কেজি ৩৩২ গ্রাম সোনাসহ আটক করে বিমানবন্দর আর্মড পুলিশ।

এ ঘটনায় এপিবিএনের এসআই অসীম কুমার মোদক বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।


ঢাকা/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়