ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শাহ আলমের নেতৃত্বে গোপীবাগে হামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪১, ২৭ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহ আলমের নেতৃত্বে গোপীবাগে হামলা

ফাইল ফটো

বিএনপি কর্মী শাহ আলম ওরফে পাভেল শিকদারের নেতৃত্বে গোপীবাগে আওয়ামী লীগ সমর্থকদের ওপর হামলা চালানো হয়।

মামলার এজাহারে এমনটিই উল্লেখ করেছেন বাদী ৩৯ নং ওয়ার্ড নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মাকসুদ আহমেদ।

এজাহারে মাকসুদ আহমেদ বলেন, ‘‘২৬ জানুয়ারি সকাল ১১টার দিকে ৩৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী রোকন উদ্দিন আহমেদ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর লাভলী চৌধুরী ৭০/৮০ জন নেতাকর্মী ও সমর্থকসহ নির্বাচনী এলাকায় গনসংযোগ করেন।

‘গণসংযোগ শেষ করে ওয়ারী থানাধীন ৪৮/৩/এ আর কে মিশন রোডে রোকন উদ্দিন আহমেদ এর অস্থায়ী নির্বাচন ক্যাম্পে পৌঁছান। যোহরের নামাজের বিরতিতে নামাজের প্রস্তুতি নেন। বেলা ১২টা ৫০ মিনিটে আসামি শাহ আলমের নেতৃত্বে অপর আসামিরা অজ্ঞাতনামা দুজন নারীসহ ১০০/১২৫ জন অভয় দাস লেন এর পশ্চিম দিক থেকে মিছিল বের করে আওয়ামী লীগ কার্যালয়ের দিকে আসতে থাকে। সেখানে এসে তাদের কটাক্ষ করে ‘নৌকা ডোবা ধান লাগা’সহ বিভিন্ন ধরনের উস্কানীমূলক শ্লোগান দিতে থাকে।

‘আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের এ ধরনের শ্লোগান না দিতে অনুরোধ করা হয়। কিন্তু আসামিরা শ্লোগান দেয়া থেকে বিরত না হয়ে উত্তেজিত হয়ে লাঠিসোঠা নিয়ে আওয়ামী লীগ সমর্থকদের ওপর আক্রমণ করে।”

তিনি বলেন, ‘‘আওয়ামী লীগ কার্যালয়ে থাকা অন্যান্য নেতাকর্মীরা এগিয়ে আসলে শাহ আলম ওরফে পারভেজ শিকদার আওয়ামী লীগ নেতাকর্মীদের হত্যার উদ্দেশ্যে তাদের সাথে থাকা পিস্তল দিয়ে নেতাকর্মীদের ওপর গুলি বর্ষণ করতে থাকে। অন্যান্য আসামিরা আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। তারা আওয়ামী লীগ নির্বাচনী কার্যালয়ে প্রবেশ করে নেতাকর্মীদের মারধর করে এবং কার্যালয়ে ভাংচুর করেন।

‘এতে আওয়ামী লীগ কর্মী ইয়াসির আরাফাত রকি মাথায় এবং মোবারক হোসেন সেলিমের ডান হাতে গুলিবিদ্ধ হয়। হামলায় কার্যালয়ের কেয়ার টেকার বাবুল মিয়া, মনির হোসেন, সোহবার, আমীর হোসেন কুট্টু আহত হন। এছাড়া আরো কয়েকজন আহত হন।”

এদিকে সোমবার এ মামলায় গ্রেপ্তার বিএনপির পাঁচ কর্মীর একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


ঢাকা/মামুন খান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়