ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিপ সার্ভেয়ার সাইফুর ও তার স্ত্রীকে সম্পদের নোটিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিপ সার্ভেয়ার সাইফুর ও তার স্ত্রীকে সম্পদের নোটিশ

ফাইল ফটো

ঘুষসহ গ্রেপ্তার হওয়া বরখাস্তকৃত নৌ-পরিবহন অধিদপ্তরের ইঞ্জিনিয়ার অ্যান্ড শিপ সার্ভেয়ার মির্জা সাইফুর রহমান ও তার স্ত্রী মৌসুমী সুলতানার বিরুদ্ধে সম্পদের নোটিশ ইস্যু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তদন্তে সাইফুর দম্পতির অবৈধ সম্পদের প্রমাণ পাওয়ায় মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয় থেকে সম্পদের হিসাব চেয়ে পৃথক নোটিশ ইস্যু করা হয়েছে বলে সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডি নিশ্চিত করেছেন।

সংস্থাটির পরিচালক কাজী শফিকুল আলম সই করা পৃথক নোটিশ তাদের শান্তিনগরের বেইলি রোডের বাসার ঠিকানা বরাবর পাঠানো হয়।

নোটিশে বলা হয়- প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধান করে কমিশন জেনেছে, তারা জ্ঞাত আয় বহির্ভূত স্বনামে বা বেনামে বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়েছেন। তাই নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তাদের নিজের, নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর বা অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে বলা হয়।

২০১৯ সালের ২ সেপ্টেম্বর দুই লাখ টাকা ঘুষসহ মতিঝিলের নৌ-পরিবহন অধিদপ্তরের বিআইডব্লিউটিএ ভবনে গ্রেপ্তার হন নৌ-পরিবহন অধিদপ্তরের ইঞ্জিনিয়ার অ্যান্ড শিপ সার্ভেয়ার মির্জা সাইফুর রহমান। এরপরই তার বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক মো. আবদুল ওয়াদুদ মামলা করেন।

মামলা এজাহার সূত্র জানা যায়, এম এস শিপিং লাইন্স এর ম্যানেজার মনিরুজ্জামান ঢাকার সদরঘাট বন্দরের কর্তব্যরত নৌপরিবহন অধিদপ্তরের সার্ভেয়ার মির্জা সাইফুর রহমানকে এম. ভি. খাদিজাতুল কোবরা নামের নৌযানের সার্ভে করতে অনুরোধ করেন। তিনি তখন জাহাজটি সার্ভে করে ফিটনেস সনদ দেওয়ার জন্য সরকারিভাবে অনলাইনে সার্ভের আবেদন করতে বলেন এবং তিন লাখ টাকা ঘুষ দাবি করেন। টাকা ছাড়া তিনি তার জাহাজের সার্ভে করবেন না বলে জানান।

পরবর্তীতে সার্ভে ও ফিটনেস বাবদ দুই লাখ টাকা ঘুষের বিনিময়ে কাজ করতে সম্মত হন তিনি। এরপরই ঘুষের দুই লাখ টাকা গ্রহণকালে মির্জা সাইফুর রহমানকে হাতে-নাতে গ্রেপ্তার করে দুদক টিম। ওই মামলায় সাইফুর রহমান বর্তমানে কারাগারে আছেন বলে জানা গেছে।

 

ঢাকা/এম এ রহমান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়