ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পরিবহন সমিতির এনায়েত উল্যাহর বিরুদ্ধে দুদকের অনুসন্ধান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১০, ১০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পরিবহন সমিতির এনায়েত উল্যাহর বিরুদ্ধে দুদকের অনুসন্ধান

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক ও এনা পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার এনায়েত উল্যাহর বিরুদ্ধে চাঁদাবাজিসহ শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অভিযোগ অনুসন্ধানে এরই মধ্যে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) বিভিন্ন অফিসে রেজিস্ট্রেশনসহ সংশ্লিষ্ট নথি-পত্র চেয়ে চিঠি দিয়েছে দুদকের অনুসন্ধান কর্মকর্তা উপপরিচালক নুরুল হুদা।

গত ২৯ জানুয়ারি পাঠানো চিঠিতে এনায়েত উল্যাহ, তার স্ত্রী নার্গিস সামসাদ, মেয়ে চশমে জাহান নিশি এবং ছেলে রিদওয়ানুল আশিক নিলয়ের নামে কোন প্রকার যানবাহন রেজিস্ট্রেশন থাকলে তার তথ্যাদি প্রেরণ করার জন্য অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে এনায়েত উল্যাহর রাইজিংবিডিকে বলেন, দুদক চাইলে যে কারো বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগ তদন্ত করতে পারে। তদন্ত হলে অভিযোগ সত্যি না মিথ্যা তা প্রমাণিত হবে।

তার বিরুদ্ধে অভিযোগ ষড়যন্ত্রমূলক দাবি করে তিনি বলেন, বছরখানেক আগে সংগঠনের কয়েকজনকে চাঁদাবাজির অভিযোগে বের করা দেওয়া হয়েছিল। তারা আবার সংগঠনে ফিরতে চায়। তারাই বিভিন্ন সময় পত্র-পত্রিকায় অভিযোগ করে আসছিল। ওই অভিযোগ থেকে দুদকের অনুসন্ধান শুরু হতে পারে।

অভিযোগে বলা হয়েছে, ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ খন্দকার এনায়েত উল্যাহ রাজধানীর আশেপাশে বিভিন্ন রুটে চলাচলকারী ১৫ হাজার বাস থেকে দৈনিক ১ কোটি ৬৫ লাখ টাকা চাঁদা আদায়সহ নামে বেনামে শত শত কোটি টাকা অবৈধ সম্পদ অর্জন করেছেন।

গত ১ অক্টোবর পরিবহন শ্রমিক নেতা ইসমাইল হোসেন বাচ্চু ‘বাংলাদেশ সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য লীগ’ নামে একটি সংগঠনের ব্যানারে জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে দাবি করেন, 'বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ প্রতিদিন ঢাকার পরিবহন খাত থেকে প্রায় এক কোটি ৬৫ লাখ টাকা চাঁদাবাজি করেন।’


ঢাকা/এম এ রহমান/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়