ঢাকা, সোমবার, ২৩ চৈত্র ১৪২৬, ০৬ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

ক্রীড়া সামগ্রী আত্মসাতে সিভিল সার্জনসহ আসামি ২

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৭ ৬:১৩:১৮ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৭ ৬:১৩:১৮ পিএম

প্রায় ৪১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সাতক্ষীরার সাবেক সিভিল সার্জনসহ দুই জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদকের প্রধান কার্যালয়ে কমিশন থেকে এ বিষয়ে পৃথক দুই মামলার অনুমোদন দেয়া হয়। দুদকের উপসহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান ও মো. সহিদুর রহমান শিগগিরই মামলা দুটি দায়ের করবেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

যাদের বিরুদ্ধে মামলা অনুমোদন দেওয়া হয়েছে তারা হলেন- সাতক্ষীরার সাবেক সিভিল সার্জন ও সাতক্ষীরা ম্যাটস এবং সাতক্ষীরা আইএইচটি’র সাবেব অধ্যক্ষ ডা. তওহীদুর রহমান ও খেলাধূলা সামগ্রী সরবরাহকারী প্রতিষ্ঠান বেনিভোলেন্ট এন্টারপ্রাইজের মালিক মো. শাহিনুর রহমান।

অনুসন্ধান প্রতিবেদন সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার ও নিজেরা লাভবান হওয়ার উদ্দেশ্যে নিন্মমানের খেলাধুলার সামগ্রী উচ্চমূল্যে ক্রয় দেখিয়ে মেডিকেল অ‌্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) ২০১৭-২০১৮ অর্থ বছরে ২০ লাখ ৮০ হাজার টাকা এবং একই অর্থ বছরে সাতক্ষীরা ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) ২০ লাখ ৬১ হাজার টাকা আত্মসাৎ করে।

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় পৃথক দুইটি মামলা দায়েরের অনুমোদন দিয়েছে দুদক।


ঢাকা/এম এ রহমান/সনি