ঢাকা, মঙ্গলবার, ২৩ চৈত্র ১৪২৬, ০৭ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

শিক্ষক হত্যায় জিল্লুর ফাঁসি বহাল

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৮ ৯:৪৬:১৫ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৮ ৯:৪৬:১৫ পিএম

ঢাকার গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুলের ইংরেজি শিক্ষক স্বপন গোস্বামী হত্যা মামলার আসামি জালাল ওরফে জিল্লুর মৃত্যুদণ্ড বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ আসামির আপিল খারিজ করে এ রায় দেন। রায়ে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি বিপ্লবকে খালাস দেয়া হয়েছে।

মামলার নথিপত্র পর্যালোচনায় দেখা যায়, সাব্বির রহমান শান্তনু ও আপন গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুলের ৭ম শ্রেণির শিক্ষার্থী ছিলেন। স্বপন গোস্বামী ছিলেন ইংরেজির শিক্ষক। কোচিংয়ে পড়া না পারায় ওই শিক্ষক আপন ও শান্তুনুকে মারধর করেন। এজন্য কষ্ট পান ওই শিক্ষার্থী। ওই ঘটনার সপ্তাহ খানেক পর তার সহপাঠী আপন জিল্লুর সঙ্গে তাকে পরিচয় করিয়ে দেয়। এরপর জিল্লুর মাধ্যমে শুভ, আরমান, রিফাত, জনি ও বিপ্লবের সঙ্গে পরিচয় হয় শান্তুনুর। জিল্লুর ছিল ভাড়াটে খুনি। পরে পরিকল্পনা অনুযায়ী ২০০২ সালের ২৬ অক্টোবর ওই শিক্ষককে গুলি করে হত্যা করেন জিল্লুর। এ সময় তার সঙ্গে ছিল বিপ্লব।

এ ঘটনায় করা হত্যা মামলায় জিল্লুরকে মৃত্যুদণ্ড ও বিপ্লবকে যাবজ্জীবন দণ্ড দেয় ঢাকার একটি আদালত। পরে হাইকোর্ট ওই রায় বহাল রাখে। এর বিরুদ্ধে আপিল করেন আসামিরা। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত রায় শুনানি করেন। শুনানি শেষে আপিল বিভাগ জিল্লুরের মৃত্যুদণ্ড বহাল রাখেন।


ঢাকা/মেহেদী/সাইফ