ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এসআই জাহিদসহ ৫ আসামির সর্বোচ্চ সাজা দাবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০০, ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এসআই জাহিদসহ ৫ আসামির সর্বোচ্চ সাজা দাবি

পুলিশ হেফাজতে নির্যাতনে জনির প্রাণহানির অভিযোগে দায়ের করা মামলায় তৎকালীন পল্লবী থানার এসআই জাহিদুর রহমান জাহিদসহ পাঁচজনের সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড দাবি করেছেন বাদীপক্ষের আইনজীবীরা।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে যুক্তিতর্কে বাদীপক্ষের আইনজীবী মশিউর রহমান এবং আবু তৈয়ব এ সাজা দাবি করেন। পাশাপাশি তারা দুই লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করেন।

বাদীপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আসামিপক্ষে ফারুক আহাম্মদ যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন। তবে এদিন তা শেষ হয়নি। আদালত আগামীকাল বৃহস্পতিবার অবশিষ্ট যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেন।

মামলাটিতে এসআই জাহিদুর রহমান জাহিদ ও পুলিশের সোর্স সুমন কারাগারে আছেন। একই থানার এসআই রাশেদুল ইসলাম জামিনে থেকে আদালতে হাজিরা দেন।

একই থানার এসআই কামরুজ্জামান মিন্টু এবং পুলিশের সোর্স রাশেদ জামিনে ছিলেন। বুধবার এসআই কামরুজ্জামান মিন্টু ও রাশেদ আদালতে হাজির না হওয়ায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। বাদীপক্ষের আইনজীবী আবু তৈয়ব এ তথ্য জানান।

পুলিশ হেফাজতে নির্যাতন করে জনিকে হত‌্যার অভিযোগে ২০১৪ সালের ৭ আগস্ট নিহতের ভাই ইমতিয়াজ হোসেন রকি আদালতে মামলা দায়ের করেন।

আদালত মামলাটি বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন। ২০১৫ সালের ১৭ ফেব্রুয়ারি তৎকালীন ঢাকা মহানগর হাকিম মারুফ হোসেন বিচার বিভাগীয় তদন্ত শেষে পাঁচজনকে অভিযুক্ত করে প্রতিবেদন দাখিল করেন। ২০১৬ সালের ১৭ এপ্রিল এই মামলায় এসআই জাহিদসহ পাঁচজনের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলাটিতে চার্জশিটভুক্ত ২৬ জন সাক্ষীর মধ্যে ২১ জন সাক্ষ্য দিয়েছেন।

উল্লেখ্য, পুলিশ হেফাজতে ঝুট ব্যবসায়ী সুজনের মৃত্যুর মামলাতেও আসামি এসআই জাহিদুর রহমান জাহিদ।


ঢাকা/মামুন খান/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়