ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কিশোর হত‌্যায় একজনের যাবজ্জীবন, ৪ জন খালাস

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৩, ২৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কিশোর হত‌্যায় একজনের যাবজ্জীবন, ৪ জন খালাস

জামালপুরে কিশোর শাহ জামালকে হত্যার ঘটনায় বিচারিক আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচ আসামির মধ্যে চারজনকে খালাস  ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট।

রোববার বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। আদালতে আবেদনের পক্ষে ছিলেন এস এম শাহজাহান ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

তিনি জানান, ‘আদালত পাঁচ আসামির মধ্যে চারজনকে খালাস দিয়ে একজনকে যাবজ্জীবন দণ্ড দিয়েছেন। আসামিদের বিরুদ্ধে অভিযোগ, বয়স বিবেচনা এবং নিম্ন আদালতের মামলার প্রসিডিংসে কিছু অসঙ্গতি থাকায় আদালত এ রায় দেন।

২০১৫ সালের ২০ জানুয়ারি এ মামলায় পাঁচ তরুণকে মৃত্যুদণ্ড দেন জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদার। পাঁচ আসামি হলেন- জামালপুর সদরের কম্পপুর গ্রামের ফজলে রাব্বি শিশির, লিচুতলার সাদ্দাম, শেখের ভিটা এলাকার জাকির হোসেন, পিলখানা এলাকার মিরান ও সকাল বাজারের সেতু ।

মোবাইল ফোন নিয়ে বন্ধুদের মধ্যে বাক-বিতণ্ডার জেরে ২০১০ সালের ২৩ মার্চ রাতে জামালপুর সদরের সকাল বাজার এলাকায় রশিদপুর কওমি মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র শাহ জামাল স্বাধীনকে (১৫) হত‌্যা করা হয়।

এ ঘটনায় স্বাধীনের বাবা সাইফুল ইসলাম বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় পুলিশ ওই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।



ঢাকা/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়