ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সালমান হত‌্যার আসামি রুবিকে নিয়ে যা বলল পিবিআই

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সালমান হত‌্যার আসামি রুবিকে নিয়ে যা বলল পিবিআই

সালমান শাহ হত‌্যায় তার স্ত্রী জড়িত বলে সামাজিক মাধ‌্যমে আলোড়ন তোলা সেই রুবিকে মানসিক রোগী বলল পিবিআই।

আত্মহত্যা নয়, হত্যাকাণ্ডের শিকার হয়েছিলেন সালমান শাহ এবং তা করিয়েছিলেন তার স্ত্রী সামিরা হকের পরিবার-সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন দাবি করে তুমুল আলোচনা সৃষ্টি করেছিলেন হত্যা মামলার এই আসামি সুলতানা রুবি।

তবে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বলছে, তার দাবির কোনো ভিত্তি নেই। মূলত তিনি মানসিক রোগী। বাইপোলার নামে একটি রোগে আক্রান্ত। এ রোগাক্রান্তরা কোনো সময় উগ্র, আবার কোনো সময় শান্ত স্বভাবের হয়ে যায়।

সোমবার পিবিআই সদরদপ্তরে সালমান শাহ’র মৃত্যুর বিষয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিআইজি বনজ কুমার মজুমদার এ তথ্য জানান।

তিনি বলেন, ‘রুবির দুইটি ভিডিও আমাদের কাছে এসেছে। আমরা সেগুলো দেখেছি। তবে পরে তার পক্ষে আমেরিকা থেকে একজন আইনজীবী নোটারি পাবলকি করে একটি চিঠি আমাদের কাছে পাঠান। সেখানে তিনি রুবিকে বাইপোলার আক্রান্ত মানসিক রোগী হিসেবে বর্ণনা দেন। সালমানকে হত্যা করা হয়েছে বলে রুবি যে বক্তব্য দিয়েছেন, তা রুবি নিজেই প্রত্যাখ্যান করেছেন।’

রুবি চিত্রনায়ক সালমানের বিউটিশিয়ান হিসেবে কাজ করতেন। সালমান শাহের লাশ উদ্ধারের সময় রুবি প্রত্যক্ষদর্শী ছিলেন এবং হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে সালমানের মা নীলা চৌধুরী তাকে মামলায় আসামীও করেন।

২০১৭ সালের আগস্টের শুরুর দিকে রুবি তার ভিডিও বার্তায় বলেছিলেন, ‘সালমান শাহ আত্মহত্যা করে নাই। সালমান শাহকে খুন করা হইছে, আমার হাজব্যান্ড এটা করাইছে আমার ভাইরে দিয়ে। সামিরার ফ্যামিলি করাইছে আমার হাজব্যান্ডকে দিয়ে। আর হত‌্যাকারীরা সব ছিল চাইনিজ মানুষ।’

তবে ওইস সময় রুবির অভিযোগ প্রত্যাখ্যান করেছিলেন সালমান শাহের শশুর শফিকুল হক হীরা। এটিকে তিনি ষড়যন্ত্র বলে আখ্যা দেন।

 

ঢাকা/নূর/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়