ঢাকা, বৃহস্পতিবার, ১৯ চৈত্র ১৪২৬, ০২ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

অস্ত্রের ভয় দেখিয়ে টাকা আদায় করত শাকিল

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৭ ৫:৪৮:১৭ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৭ ৫:৪৮:১৭ পিএম
ফাইল ফটো

বাংলাদেশের শীর্ষ সন্ত্রাসী জিসানের হয়ে অস্ত্রের ভয় দেখিয়ে মোটা অংকের টাকা আদায় করত সহযোগী মাজহারুল ইসলাম ওরফে শাকিল।

বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) মোর্শেদ আলম দুই দিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। শাকিলকে কারাগারে আটক রাখার আবেদন এমন তথ‌্য উল্লেখ করেন তদন্ত কর্মকর্তা।

আবেদনে তদন্ত কর্মকর্তা বলেন, ‘আসামি শাকিল বাংলাদেশের শীর্ষ সন্ত্রাসী জিসানের হয়ে তার অপরাপর অস্ত্রধারী সন্ত্রাসীদের নিয়ে ঢাকা শহরসহ দেশের নানা স্থানে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অস্ত্রের ভয় দেখিয়ে মোটা অংকের টাকা চাঁদা দাবি ও আদায় করে আসছিল। শাকিল ও তার সন্ত্রাসী বাহিনীর ভয়ে কেউ তাদের বিরুদ্ধে মুখ খোলার সাহস পায় না।

আসামি জামিনে মুক্তি পেলে চির পলাতক হওয়াসহ মামলার তদন্তে বিঘ্ন ঘটানোর সম্ভাবনা রয়েছে। এমতাবস্থায় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত শাকিলকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

শাকিলের পক্ষে মো. ইলিয়াস রিপনসহ কয়েকজন আইনজীবী জামিনের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২৩ ফেব্রুয়ারি অস্ত্র আইনের মামলায় শাকিলের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে রাজধানীর মোহাম্মদপুর থেকে শাকিলকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়। পরে র‌্যাব-২ এর পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) মোহাম্মদ আব্দুল হামিদ খান মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করেন।

 

ঢাকা/মামুন খান/সনি