ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চাঞ্চল্যকর তথ্য দিয়েছে পাপিয়া

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ১ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাঞ্চল্যকর তথ্য দিয়েছে পাপিয়া

যুব মহিলা লীগের বহিস্কৃত নরসিংদী জেলা শাখার সাধারণ সম্পাদক শামিমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীকে রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদে তারা মামলার ঘটনার বিষয়ে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করেছে।

রোববার রাজধানীর বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় রিমান্ড শেষে প্রতিবেদনে এমনটাই উল্লেখ করেছেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের পরিদর্শক (নিরস্ত্র) মো. সাইফুল ইসলাম।

প্রতিবেদনে তিনি উল্লেখ করেন, আসামিরা দীর্ঘদিন ধরে এ ধরনের অপরাধের সাথে সম্পৃক্ত হয়ে অপরাধ কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে মর্মে প্রাপ্ত তথ্য সূত্রে জানা যায়। প্রাপ্ত তথাদি যাচাই-বাছাই অব্যাহত আছে। আসামি ও তাদের সহযোগীরা দীর্ঘদিন ধরে সংঘবদ্ধ অপরাধ চক্র গঠন করে অবৈধ মাদক, অস্ত্র ব্যবসা, চোরা চালান, অর্থের বিনিময়ে জমি জখল, বেদখল ও অনৈতিক ব্যবসাসহ নানাবিধ অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত বলে জানা যায়। অপরাধমূলক কর্মকাণ্ডের মাধ্যমে তারা বিপুল পরিমাণ অর্থের মালিক হয়েছে। প্রত্যন্ত অঞ্চল থেকে আর্থিকভাবে অস্বচ্ছল ও স্বল্প শিক্ষিত নারীদের প্রলোভনের মাধ্যমে সংগ্রহ করে তাদের দিয়ে বিভিন্ন ধরনের অনৈতিক কর্মকাণ্ডে  নিয়োজিত ও ব্যবহার করে তদবির বাণিজ্য করে আর্থিকভাবে লাভবান হয়েছে মর্মে তথ্য পাওয়া যাচ্ছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, গুলশান থানাধীন পাঁচ তারকা হোটেল ওয়েস্টিনে গত বছর ১২ অক্টোবর থেকে ৩১ অক্টোবর ২০ দিন এবং ৫ জানুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত সর্বমোট ৫১ দিনে ওই হোটেলের সবচেয়ে ব্যয় বহুল প্রেসিডেন্সিয়াল স্যুটসহ আরো দুইটি রুম ভাড়া নিয়ে অবস্থান করেন। ভাড়া বাবদ তারা মোট ৮১ লাখ ৪২ হাজার ৮৮৭ টাকা বিল পরিশোধ করেন। প্রতিদিন কম-বেশি আড়াই লাখ করে ৫১ দিনে মোট এক কোটি ২৭ লাখ ৫০ হাজার টাকা বারের বিল পরিশোধসহ মোট দুই কোটি ৮ লাখ ৯২ হাজার ৮৮৭ টাকা ব্যয় করেন। আসামিদের দৃশ্যমান আয় ও ব্যয়ের সাথে চরম অসঙ্গতিপূর্ণ। আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগসহ প্রাপ্ত তথ্যাদি যাচাই করে দেখা যাচ্ছে। শেরে বাংলানগর থানার অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় ৫ দিন করে ১০ দিনের রিমান্ডে কথা প্রতিবেদনে উল্লেখ করেন তদন্ত কর্মকর্তা। অস্ত্র আইনের মামলায় রিমান্ডে রয়েছেন বলে প্রতিবেদনে বলেন তদন্ত কর্মকর্তা। 

এদিকে এদিন পাপিয়ার দুই সহযোগী সাব্বির খন্দকার ও শেখ তাইবা নূরের ফের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

 

ঢাকা/মামুন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়