ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জিকে শামীম ইস্যুতে পিল গ্রুপের চেয়ারম্যান-এমডিকে জিজ্ঞাসাবাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৮, ১০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জিকে শামীম ইস্যুতে পিল গ্রুপের চেয়ারম্যান-এমডিকে জিজ্ঞাসাবাদ

বিতর্কিত ঠিকাদার গোলাম কিবরিয়া শামীম (জিকে শামীম) সংশ্লিষ্টতায় পিল গ্রুপের চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ মিন্টু ও এমডি রিসাল মাহমুদকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১০ মার্চ) দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করছে।  গত ৩ মার্চ তাদের তলব করে নোটিশ দেয় দুদক।

সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জিকে শামীমসহ বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে সরকারি কর্মকর্তাসহ প্রভাবশালীদের ঘুষ দিয়ে ঠিকাদারি কাজ বাগিয়ে নিয়ে বিভিন্ন অনিয়মের মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ, ক্যাসিনো ব্যবসা ও অন্যান্য অবৈধ কর্মকাণ্ডের মাধ্যমে শত কোটি টাকা বিদেশে পাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তাদের বক্তব্য নেওয়া হচ্ছে।

এই অভিযোগে গণপূর্তের অর্ধ শতাধিক প্রকৌশলী ও ঠিকাদারকে জিজ্ঞাসাবাদ করে দুদক।  গত ১৮ সেপ্টেম্বর থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে ক্যাসিনোর সঙ্গে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

এরই ধারাবাহিকতায় ৩০ সেপ্টেম্বর থেকে ক্যাসিনোর মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে রাষ্ট্রীয় দুর্নীতিবিরোধী সংস্থাটি।

আট সদস্যের অনুসন্ধান টিমের অপর সদস্যরা হলেন- দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম, মো. সালাহউদ্দিন, গুলশান আনোয়ার প্রধান, সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী, সাইফুল ইসলাম, আতাউর রহমান ও মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী।


ঢাকা/এম এ রহমান/জনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়