ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ঋণ কেলেঙ্কারি : ফারমার্সের ৪ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৬, ১০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঋণ কেলেঙ্কারি : ফারমার্সের  ৪ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ফারমার্স ব্যাংক লিমিটেড (পদ্মা ব্যাংক) থেকে প্রায় ৯০ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে প্রতিষ্ঠানের চার মালিককে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার পুলিশের বিশেষ শাখার (এসবি) ইমিগ্রেশন বরাবর পাঠানো চিঠিতে তাদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞায় অনুরোধ জানিয়েছে দুদক।

দুদকের অনুসন্ধান কর্মকর্তা উপ-পরিচালক মো. সামছুল আলম সই করা চিঠিতে এ অনুরোধ করেছেন। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

যাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তারা হলেন- মেসার্স সিয়াম এন্টারপ্রাইজের মালিক মো. শামীম কবীর (হিলিম), মেসার্স ক্রিয়েটিভ ফিশিং ট্রলারের মালিক এ কে এম আবদুল মোতালেব, মেসার্স স্পার্কের মালিক সৈয়দ আসিফ হাসান ও মেসার্স ওপাল ট্রেডিং হাউসের মালিক মো. মনজুরুল আলম।

চিঠিতে বলা হয়েছে, ‘সংশ্লিষ্টদের বিরুদ্ধে দেশে মানিলন্ডারিংসহ বিদেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে। এ বিষয়ে দুদকের অনুসন্ধানের বিষয়টির প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। দুদকের কাছে তথ‌্য থাকায় এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।’

অভিযোগের বিষয়ে জানা যায়, ফারমার্স ব্যাংক লিমিটেডে ব্যাপক অনিয়মের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎসহ ব্যাংক থেকে বিপুল পরিমাণ অর্থ পাচারের অভিযোগ রয়েছে। ব্যাংকটির দুইটি শাখা থেকে প্রায় ৯০ কোটি টাকার ঋণ নিয়ে আত্মসাত করেছে করা হয়েছে।


ঢাকা/এম এ রহমান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়