ঢাকা, শুক্রবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

গুলশানে কোচিংয়ের আড়ালে জাল সনদ

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-১৫ ৫:৩৮:১৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-১৫ ৫:৩৮:১৮ পিএম

রাজধানীতে কোচিং ব্যবসার আড়ালে জাল শিক্ষা সনদ দিচ্ছে প্রতারক চক্র। চক্রের চার সদস্যকে গ্রেপ্তারের পর এমন চাঞ্চল্যকর তথ্য পেয়েছে র‌্যাব।

রোববার (১৫ মার্চ) বিকেলে র‌্যাব-৩ থেকে জানানো হয়, শনিবার রাতে গুলশান থানার বারিধারা জেনারেল হাসপাতালের ৮ম তলায় প্রাইভেট স্ট্যাডি অ্যাকাডেমিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মো. আজিজুর রহমান, মো. রফিকুল ইসলাম, মো. শরিফুল ইসলাম এবং মো. হায়দার আলীকে গ্রেপ্তার করা হয়। এ সময় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি সার্টিফিকেট, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচএসসি সার্টিফিকেট, মার্কশিট, প্রসংশাপত্র, প্রাইভেট স্ট্যাডি অ্যাকডেমিতে ভর্তি ফরম-প্যাড, বিভিন্ন সার্টিফিকেট প্রত্যাশী ব্যক্তিদের তথ্যসম্বলিত রেজিস্টার বুক উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, গুলশান ও বাড্ডা থানাধীন বারিধারা জেনারেল হাসপাতালের ৮ম তলায় প্রাইভেট স্ট্যাডি অ্যাকাডেমি এবং প্রগতি টাওয়ারে আরেকটি কোচিং সেন্টারের আড়ালে সার্টিফিকেট জালিয়াতির ব্যবসা চলছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যেকোন বছরের অনার্স, মাস্টার্স, ডিগ্রি পাশের সার্টিফিকেট, সকল বোর্ডের এসএসসি ও এইচএসসি পাশের সার্টিফিকেট উন্মক্ত বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট এবং সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট প্রতিষ্ঠানে ভর্তির ২/৩ মাসের মধ্যে সরবরাহ করে থাকে। গ্রেপ্তারকৃত আসামিরা দীর্ঘদিন যাবত কোচিং বাণিজ্যের আড়ালে গ্রামের সহজ-সরল স্বল্প শিক্ষিত ছাত্র-ছাত্রীদের টার্গেট করে তাদের সরলতার সুযোগ নিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে বানোয়াট-জাল শিক্ষা সনদ বিক্রি করে আসছিল।

 

ঢাকা/মাকসুদ/সাজেদ