ঢাকা, শুক্রবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

নির্বাচনে সহিংসতার মামলায় বিএনপির ১২ কর্মী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২২ ৫:২৩:৫৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২২ ৫:২৩:৫৫ পিএম

ঢাকা-১০ আসনের উপনির্বাচনের সময় পুলিশের ওপর হামলা করে অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির ১২ কর্মীর একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  রোববার (২২ মার্চ) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস এই রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন  আবুল খায়ের লিটন, সেলিম হোসেন, হেদায়েত উল্লাহ, জাকির হোসেন, মো. লিটন, আব্দুল জব্বার শিমুল, সাইদুল ইসলাম, মো. স্বপন, আকাশ ওরফে শিলু, সোহেল রানা, হাবিব খান ও সেলিম মিয়া।

মামলার তদন্ত কর্মকর্তা হাজারীবাগ থানার এসআই মিজানুর রহমান আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের সাতদিন করে রিমান্ড আবেদন করেন।

আসামিদের পক্ষের আইনজীবী আশরাফুল ইসলাম রিমান্ড বাতিল করে জামিনের প্রার্থনা করেন।

এদিকে, শুনানির সময় আদালতে হাজির হন ঢাকা-১০ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম। তিনি বলেন, আমার নেতাকর্মীদের অন্যায়ভাবে পুলিশ ধরে নিয়ে এসেছে। এজন্য আমি আদালতে এসেছি।  অবিলম্বে কর্মীদের মুক্তির দাবি জানাই।

উল্লেখ‌্য, পুলিশের কাজে বাধা দেওয়া ও ইট নিক্ষেপের অভিযোগে ১৫ জনের নাম উল্লেখ করে হাজারীবাগ থানায়  মামলা  দায়ের করেন  সংশ্লিষ্ট থানার এসআই মহসিন আলী।

বাদীর অভিযোগ, আসামিরা হাজারীবাগ থানার ১২ নং ভোট কেন্দ্র মল্লিক প্রিপারেটরি স্কুলে ২০/২৫ জন ভোট কেন্দ্র দখলের পাঁয়তারা করেন। কেন্দ্রের সামনে দাঁড়িয়ে পুলিশের ওপর মারমুখী অবস্থান নেন। এসময়  তারা পুলিশেল ওপর ইট নিক্ষেপ করেন।


ঢাকা/মামুন খান/হক