ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অনলাইনে মামলা: বরগুনার এসপির প্রশংসা করে চিঠি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৭, ৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনলাইনে মামলা: বরগুনার এসপির প্রশংসা করে চিঠি

বরগুনার আমতলী থানায় পুলিশ হেফাজতে শানু হাওলাদারের রহস্যজনক মৃত্যুর ঘটনায় অ্যাডভোকেট ইশরাত হাসানের ই-মেইলে পাঠানো অভিযোগ মামলা হিসেবে গ্রহণ করায় প্রশংসা করেছে জাতীয় মানবাধিকার কমিশন।

বরগুনার পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন মাধ্যমে মামলা রুজু করাকে প্রশংসনীয় নজির হিসেবে উল্লেখ করে চিঠি দিয়েছে মানবাধিকার কমিশন।

শুক্রবার (৩ এপ্রিল) কমিশনের পরিচালক (প্রশাসন) কাজী আরফান আশিকের স্বাক্ষরে পাঠানো চিঠিতে শানু হাওলাদারের রহস্যজনক মৃত্যুর ঘটনায় মামলার বিষয়ে নেওয়া পদক্ষেপ তুলে ধরে বলা হয়েছে, ‘ঘটনার পরই বরগুনা পুলিশ সুপারের মাধ্যমে নেওয়া ব্যবস্থা ও অনলাইনে মামলা রুজু করার প্রশংসনীয় নজিরকে কমিশন সাধুবাদ জানায়। অপরাধী যেই হোক, তাকে আইনের আওতায় আনার নির্দেশনা প্রতিপালনে বাংলাদেশ পুলিশ পেশাদারিত্বের পরিচয় দেবে বলে কমিশন প্রত্যাশা করে।’

চিঠিতে  পুলিশ সুপার মারুফ হোসেনের কাছে তদন্তের অগ্রগতি জানতে চেয়েছে জাতীয় মানবাধিকার কমিশন। আগামী ৬ মের মধ্যে তদন্তের অগ্রগতি জানাতে বলা হয়েছে। মানবাধিকার কমিশনের ওয়েবসাইটে এই চিঠি প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে বরগুনার এসপি মারুফ হোসেন রাইজিংবিডিকে বলেন, ‘কমিশন থেকে আমাকে ফোন করা হয়েছিল। শানু হাওলাদারের মৃত্যুর ঘটনা নিয়ে করা মামলার তদন্তের অগ্রগতি জানতে চাওয়া হয়েছে।’

নির্ধারিত সময়ের মধ্যেই তদন্তের অগ্রগতি জানানো হবে বলে তিনি জানান।

 গত ২৬ মার্চ বরগুনার আমতলী থানা হেফাজতে হত্যা মামলার সন্দেহভাজন আসামি শানু হাওলাদারের রহস্যজনক মৃত্যু হয়।  এ ঘটনায় কোনো মামলা না হওয়ায় গত ৩০ মার্চ ই-মেইলের মাধ্যমে বরগুনার এসপির কাছে অভিযোগ দাখিল করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান। অভিযোগ পাওয়ার পরই বরগুনার এসপি মারুফ হোসেনের নির্দেশে আমতলী থানা মামলা গ্রহণ করে। ওই থানার প্রত্যাহার হওয়া ওসি মো. আবুল বাশারসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে এই মামলা হয়েছে।

শানু হাওলাদারের মৃত্যুর ঘটনা তদন্ত করতে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) তোফায়েল আহম্মেদকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। শানুর মৃত্যুর ঘটনায় এরইমধ্যে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাশারকে প্রত্যাহার করা হয়েছে। একইসঙ্গে একই থানার পরিদর্শক (ওসি তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রি ও সহকারী উপপরিদর্শক আরিফ হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

**

 

ঢাকা/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়