ঢাকা, বুধবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

কনডেম সেলে মৃত্যুর প্রহর গুনছেন মাজেদ

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৮ ৩:৫৩:২১ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৮ ৫:২৬:২৪ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল মাজেদকে কারাগারের কনডেম সেলে রাখা হয়েছে। মৃত্যুপরোয়ানা পেলে সেক্ষেত্রে তার ফাঁসির কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে।

এ বিষয়ে বুধবার (০৮ এপ্রিল) দুপুরে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুর ইসলাম রাইজিংবিডিকে বলেন, একজন ফাঁসির আসামি হিসেবে আবদুল মাজেদকে কনডেম সেলে রাখা হয়েছে।  সেখানে কারাবিধি অনুযায়ী তাকে সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে। আদালত থেকে তার মৃত্যুর পরোয়ানা এলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

কারা সূত্র জানিয়েছে, মঙ্গলবার দুপুরের পর কঠোর নিরাপত্তার মধ্যে আবদুল মাজেদকে কারাগারে আনা হয়। এরপর ফাঁসির আসামিদের জন্য রাখা কনডেম সেলের একটি কক্ষে তাকে রাখা হয়।  সেখানে তাকে কারাবিধি অনুযায়ী খাওয়া-দাওয়া থেকে সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে।  একই সঙ্গে নামাজ পড়ার ব্যবস্থা করা হয়েছে।

এদিকে বুধবার আবদুল মাজেদের মৃত্যু পরোয়ানা জারি করেছেন আদালত।  বিকেলের মধ্যেই কারাগারে তা পৌঁছাতে পারে।  সেক্ষেত্রে পরবর্তী কার্যক্রমের আনুষ্ঠানিকতা শুরু হবে। একই সঙ্গে তাকে পড়ে শোনানো হবে এবং তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন কি না সে বিষয়ে জিজ্ঞাসা করা হবে। কারণ তাকে এখন বাঁচতে হলে রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করা ছাড়া আইনগক আর কোনো রাস্তা নেই।

 

ঢাকা/মাকসুদ/জেডআর