ঢাকা, মঙ্গলবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

দুই জেএমবি সদস্যের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-০৭ ৩:৪৮:০৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-০৭ ৫:৩২:০৭ পিএম

কথিত ইমাম মাহাদির সৈনিক হিসাবে যোগ দিতে চাওয়া দুই জেএমবি সদস্য আব্দুর রহমান (২৯) ও মো. রবিউল ইসলাম (৩৩) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বৃহস্পতিবার (০৭ মে) মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পুলিশ পরিদর্শক বাবু কুমার সাহা আসামিদের আদালতে হাজির করেন।  আসামিরা স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তাদের জবানবন্দি গ্রহণ করেন।  এরপর তাদের কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (০৬ মে) বিকেলে বংশাল থানার সুরিটোলা এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম বিভাগ। এ সময় তাদের কাছ থেকে ৪টি মোবাইল ফোন, দুটি পাসপোর্ট, বাংলাদেশি ৩৮ হাজার ৮০০ টাকা এবং ২ হাজার ৪৬০ মার্কিন ডলার জব্দ করা হয়।

এর আগে গত ৪ মে (সোমবার) কাউন্টার টেরোরিজম বিভাগের একই টিম রাজধানীর কাকরাইল এলাকা থেকে তাবলিগের নামে সৌদি আরব গিয়ে ইমাম মাহাদীর সঙ্গে সাক্ষাতের আশায় একমাস আগে কথিত ‘হিজরত’ করা জেএমবির ১৭ অনুসারীকে গ্রেপ্তার করে।  তারা বর্তমানে কারাগারে আছে।

বৃহস্পতিবার দুপুরে ডিএমপির গণমাধ্যম শাখার প্রধান মাসুদুর রহমান রাইজিংবিডিকে বলেন, আব্দুর রহমান ও মো. রবিউল ইসলাম নিজেদের ইমাম মাহাদির অনুসারী দাবি করে।  তারা হিজরতে যোগ দেওয়ার জন্য প্রস্তুতি নেয়। কিন্তু গোপন সংবাদে তাদের গ্রেপ্তার করা হয়।


ঢাকা/মাকসুদ/মামুন/জেডআর