ঢাকা, শুক্রবার, ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীরের বিরুদ্ধে দুদকের মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-৩১ ২:০৩:০০ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-৩১ ২:২৭:৫৯ পিএম

বাড্ডা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বেরাইদ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে প্রায় সাড়ে ১৬ কোটি টাকার অবৈধ সম্পদ ও সম্পদের তথ্য গোপন করার অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (৩১ মে) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহাকারী পরিচালক মো. সাইদুজ্জামান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।  দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় তার বিরুদ্ধে চার কোটি ৬৮ লাখ ৬১ হাজার ৪২৯ টাকার সম্পদের তথ্য গোপন ও ১১ কোটি ৭৯ লাখ ৮৩ হাজার ৪৪৪ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। অবৈধ সম্পদের মধ্যে রয়েছে বেরাইদে তিনটি বহুতল বাড়ি ও বাড্ডায় একটি ফ্ল্যাটসহ বেশকিছু জমির প্লট।

২০১৮ সাল থেকে তৎকালীন বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে। অনুসন্ধানের এক পর্যায়ে ওই বছরের অক্টোবর জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের তথ্য-প্রমাণ পাওয়ায় সম্পদের হিসাব চেয়ে নোটিশ দেন সংস্থাটির অনুসন্ধান কর্মকর্তা মো. সাইদুজ্জামান।

বেরাইদ ইউনিয়নের স্থানীয় অধিবাসী জাহাঙ্গীর আলম চেয়ারম্যান থাকাকালীন সময়ে সীমাহীন অনিয়ম-দুর্নীতির মাধ্যমে হাজার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন করেছেন বলে অভিযোগ ছিল।

অনুসন্ধানকালীন সময়ে অনিয়ম-দুর্নীতির অভিযোগ অস্বীকার করে এ বিষয়ে জাহাঙ্গীর আলম রাইজিংবিডিকে জানিয়েছিলেন, ‘সবই ষড়যন্ত্র। আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি পক্ষ ভিত্তিহীন এ অভিযোগ করেছে।’

 

ঢাকা/এম এ রহমান/ইভা