ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মানবপাচার: ৩৩ জনকে আসামি করে সিআইডির মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৩, ৫ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মানবপাচার: ৩৩ জনকে আসামি করে সিআইডির মামলা

মানবপাচারের অভিযোগে ৩৩ জনকে আসামি করে রাজধানীর বনানী থানায় মামলা করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। মামলাটি তারাই তদন্ত করবে।

শুক্রবার (৫ জুন) বিকেলে বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আজম মিয়া রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সিআইডির এসআই কামরুজ্জামান বৃহস্পতিবার রাতে বাদী হয়ে মামলাটি করেন। মানবপাচার ও প্রতিরোধ নিয়ন্ত্রণ আইনে মামলাটি করা হয়েছে।’ 

বনানী থানা পুলিশ জানায়, ৩৩ আসামির মধ্যে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিরা পলাতক। অনেকেই লিবিয়ায় অবস্থান করছে। তাদের মধ‌্যে ট্রাভেল এজেন্সির মালিক, কর্মকর্তা ও স্থানীয় দালাল রয়েছে। তারা শক্তিশালী চক্রের সদস‌্য।

লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যাকাণ্ডের পর পুলিশ, সিআইডি, ডিবি এবং র‌্যাব পৃথক মামলা করেছে। এসব মামলায় দেড় শতাধিক সন্দেহভাজন মানবপাচারকারীকে আসামি করা হয়েছে। তাদের অনেকেই লিবিয়াসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে আছে। তাদের আইনের আওতায় আনতে পুলিশের আন্তর্জাতিক সংস্থা ইন্টারপোলের সহযোগিতা নেওয়া হবে বলে জানিয়েছেন এআইজি (মিডিয়া) সোহেল রানা।

শুক্রবার বিকেলে পুলিশ কর্মকর্তা সোহেল রানা বলেন, ‘আন্তর্জাতিক সংস্থাটির সঙ্গে আমরা যোগাযোগ করছি। কীভাবে পলাতক আসামিদের আইনে সোপর্দ করা যায়, তাদের প্রকৃত অবস্থান কোথায় তা জানার চেষ্টা করা হচ্ছে।’


ঢাকা/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়