ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অসহায় ৫০ পরিবারকে সেলাই মেশিন দিচ্ছেন ব্যারিস্টার সুমন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৭, ১২ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
অসহায় ৫০ পরিবারকে সেলাই মেশিন দিচ্ছেন ব্যারিস্টার সুমন

সেলাই মেশিন তুলে দিচ্ছেন ব‌্যারিস্টার সুমন

হবিগঞ্জের চুনারুঘাটের অসহায় ৫০টি পরিবারকে সেলাই মেশিন দিচ্ছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

রোববার (১২ জুলাই) শারীরিক প্রতিবন্ধী একটি পরিবারকে সেলাই মেশিন হস্তান্তর করে এ কার্যক্রম শুরু করেন।

পরে ব্যারিস্টার সুমন রাইজিংবিডিকে বলেন, আমার বাবা-মায়ের নামে প্রতিষ্ঠিত এর্শাদ-আম্বিয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫০টি অসহায় পরিবারকে সেলাই মেশিন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে ফেসবুক লাইভে এসে সুমন বলেন, কোনো মানুষকে যদি সহযোগিতা করেন, তাহলে তার পরে আবারও সহযোগিতার প্রয়োজন হয়। আপনার সহযোগিতার কারণে যদি কারো আয়ের উৎস বেড়ে যায়, তাহলে তাকে পরে আর সহযোগিতা করার প্রয়োজন হবে না। আজকে আমি যাকে সেলাই মেশিন দিলাম তিনি শারীরিকভাবে প্রতিবন্ধী। এর আগে তাকে হুইল চেয়ার দিয়েছি। কিন্তু তাতে সমস্যার সমাধান হয়নি। কারণ তিনি নিজে চলতে পারেন না। তিন মেয়ে ও স্ত্রী নিয়ে তার সংসার। কিন্তু আয়ের তেমন কোনো ব্যবস্থা নেই। আমাদের আহ্বানে সাড়া দিয়ে আজিয়া পারভীন নামে একজন নারী সেলাই মেশিন দিয়েছেন। এর্শাদ-আম্বিয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে আমরা তার মেশিন হাতে তুলে দিলাম।

আমরা আমাদের চুনারুঘাট উপজেলায় এরকম অসহায় ৫০টি পরিবারকে বিকল্প আয়ের ব্যবস্থা করতে সেলাই মেশিন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি বলেও লাইভে উল্লেখ করেন ব‌্যারিস্টার সুমন।

 

ঢাকা/মেহেদী/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়