ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মুগদা হাসপাতাল ও হোটেল-৭১-এর নথি তলব দুদকে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ১২ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মুগদা হাসপাতাল ও হোটেল-৭১-এর নথি তলব দুদকে

রাজধানীর মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ‘হোটেল-৭১’-এর  ‘অনিয়ম ও দুর্নীতি সংক্রান্ত’ নথি তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  রোববার (১২ জুলাই) দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থার উপসহকারী পরিচালক মোহাম্মদ শহাজাহান মিরাজ স্বাক্ষরিত এক নোটিশে এসব নথি তলব করা হয়।

নথি তলবের তথ‌্য নিশ্চিত করে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানান, মুগদা পরিচালক ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে একটি চিঠি দেওয়া হয়েছে। এছাড়া আরেকটি চিঠি দেওয়া হয়েছে ‘হোটেল ৭১ লিমিটেড’-এর ব্যবস্থাপনা পরিচালককে।

চিঠিতে বলা হয়েছে, মুগদা মেডিক‌্যাল  কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক, ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।  অভিযোগের বিষয়ে তদন্তের জন‌্য সংশ্লিষ্ট নথি পর্যালোচনা প্রয়োজন।

দুদকের তলবি নথির মধ্যে রয়েছে—করোনা রোগীদের চিকিৎসা সেবাদাতা ডাক্তার, নার্স ও অন্যদের থাকা-খাওয়ার মূল্য  নির্ধারণ   সংক্রান্ত ‘হোটেল-৭১’-এর  সঙ্গে  যোগাযোগ, আলোচনা  ও সম্পাদিত   চুক্তিপত্রের সত্যায়িত অনুলিপি।

এছাড়া 'হোটেল-৭১’-এর অনুকূলে এ পর্যন্ত পরিশোধিত অর্থ-ব্যয়ের মঞ্জুরিপত্র, বিল ও চেকের কপি, চেকগ্রহণকারীর নাম, ঠিকানাসহ সংশ্লিষ্ট নথির সত্যায়িত অনুলিপি চাওয়া হয়েছে।

 

এম এ রহমান/এনই

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়