ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আরও ৪ ব্যাংকে সাহেদ সংশ্লিষ্ট নথি তলব দুদকের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৪, ১৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আরও ৪ ব্যাংকে সাহেদ সংশ্লিষ্ট নথি তলব দুদকের

রিজেন্ট গ্রুপভুক্ত আট প্রতিষ্ঠান ও সাহেদের নিজের নামের ব্যাংক হিসাবের নথি তলব করে আরও চার ব্যাংকে চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

জানা গেছে, ব্যাংক এশিয়ার রাজধানীর কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউয়ের করপোরেট শাখা, ডাচ-বাংলা ব্যাংকের মতিঝিল প্রধান কার্যালয়, গুলশান-১ এ এনআরবি ব্যাংকের প্রধান কার্যালয় ও পদ্মা ব্যাংকের গুলশান করপোরেট শাখায় ওই চিঠি দেওয়া হয়েছে।

বুধবার (১৫ জুলাই) দুদক উপপরিচালক ও অনুসন্ধান টিমের প্রধান মো. আবু বকর সিদ্দিকের সই করা চিঠিগুলো ওইসব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বরাবর পাঠানো হয়েছে। চিঠিতে আগামী ২০ জুলাইয়ের (সোমবার) মধ্যে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে অনুসন্ধান টিম প্রধান বরাবর নথিপত্রগুলো পাঠাতে বলা হয়েছে।

দুদক সূত্রে জানা যায়, ওইসব ব্যাংক থেকে সাহেদ ও তার প্রতিষ্ঠানের হিসাব খোলার আবেদনপত্র (সংযুক্তিসহ), কোম্পানির মেমোরেন্ডাম অব অ্যাসোসিয়েশন অ্যান্ড আর্টিক্যালস অব অ্যাসোসিয়েশন, ট্রেড লাইসেন্স, হিসাব বিবরণী, ঋণ গ্রহণের আবেদন, মঞ্জুরিপত্র, বন্ধকি দলিল, বন্ধকি সম্পত্তির টাইটেল ডিড, মামলার আর্জি ও আনুষঙ্গিক অন্যান্য রেকর্ডপত্র/তথ্যাদির সত্যায়িত কপি চাওয়া হয়েছে। অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে ওইসব তথ্য চাওয়া হয়।

এর আগে গত মঙ্গলবার সাহেদ তার প্রতিষ্ঠানের হিসাবের নথিপত্র চেয়ে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের উত্তরা শাখার ম্যানেজার, দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংকের বিমানবন্দর শাখা ম্যানেজারের কাছে চিঠি পাঠানো হয়। এছাড়া আরও সাত প্রতিষ্ঠানের নথি তলব করে দুদক।

এরইমধ্যে দুদক সাহেদের মালিকানাধীন রিজেন্ট গ্রুপের আটটি সহযোগী প্রতিষ্ঠানের সন্ধান পেয়েছে। এগুলো হলো- রিজেন্ট হাসপাতাল লিমিটেড, রিজেন্ট কেসিএস লিমিটেড, মুনলাইট রিসোর্ট, ফোর স্টার ইন্টারন্যাশনাল লিমিটেড, মুনলাইট বিল্ডার্স, রিজেন্ট ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, ঢাকা সেন্ট্রাল কলেজ, দি ডেইলি অন্য দিগন্ত ও কর্মমুখী কর্মসংস্থান সোসাইটি।

 

 

ঢাকা/ এম এ রহমান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়