ঢাকা     শনিবার   ৩১ আগস্ট ২০২৪ ||  ভাদ্র ১৬ ১৪৩১

বাসাবো বৌদ্ধ মন্দির সড়কে কোটাবিরোধী শিক্ষার্থীরা 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ১৭ জুলাই ২০২৪  
বাসাবো বৌদ্ধ মন্দির সড়কে কোটাবিরোধী শিক্ষার্থীরা 

সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থায় রয়েছেন

বাসাবো বৌদ্ধ মন্দির সংলগ্ন বিশ্বরোডে কোটাবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা অবস্থান নিয়েছেন। তারা সড়কের দুই পাশে অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। তাদের স্লোগানে স্লোগানে ওই এলাকা মুখরিত হয়ে উঠেছে। 

বুধবার (১৭ জুলাই) দুপুরে সরেজমিন দেখা যায়, শিক্ষার্থীদের অবস্থানের কারণে ওই এলাকায় যান চলাচল বন্ধ হওয়ায় দেখা দিয়েছে তীব্র যানজট। হাজারো মানুষ পড়েছেন চরম দুর্ভোগে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা স্লোগানে স্লোগানে সড়কে ব্যারিকেড দিয়েছে। কোটা না মেধা, মেধা মেধা- এই শ্লোগানে একে একে বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজ থেকে শিক্ষার্থীরা এসে সেখানে জড়ো হয়েছেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা কোনও রাজাকারের সন্তান নয়। কিন্তু আমাদের এখন রাজাকার বানিয়েছে। পাশাপাশি আমরা কোনও কোটা দেখতে চাই না। প্রতিযোগিতা করতে চাই। অথচ ৫৬ শতাংশ কোটা রাখার ফলে আমাদের মেধা বিকাশের চরম অন্তরায় দেখা দিয়েছে। প্রতিযোগিতার মনোভাবও অনেকাংশে কমে যাচ্ছে, যা দেশের জন্য ক্ষতিকর। এ কারণেই আমরা কোনও কোটা নয়, মেধার ভিত্তিতে প্রশাসনে নিয়োগের জোর দাবি জানাচ্ছি। 

সবুজবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রলয় কুমার সাহা রাইজিংবিডিকে বলেন, কোনও ধরনের বিশৃঙ্খলা বা অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে, সেজন্যই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আমরা শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছি।

মাকসুদ/এনএইচ

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়