ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

টলিউডে নতুন গোয়েন্দা

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৫-০৩ ৭:৫৯:৪২ এএম     ||     আপডেট: ২০১৭-০৫-০৩ ১০:১৮:৪৭ এএম
রুদ্রনীল ঘোষ

বিনোদন ডেস্ক : গোয়েন্দা গল্পের অন্যতম জনপ্রিয় চরিত্র ব্যোমকেশ, শবর, ফেলুদা, কাকাবাবু, কিরীটি। এসব চরিত্রে টলিউডের গুণী অভিনয়শিল্পী উত্তম কুমার, সতীন্দ্র ভট্টাচার্য, শুভ্রজিৎ, আবীর চ্যাটার্জি, শাশ্বত চ্যাটার্জিসহ আরো বেশ কজন অভিনয় করেছেন।

গল্পের পাতায় এসব চরিত্র যেমন জনপ্রিয় তেমনি চলচ্চিত্রে এসব চরিত্র রূপায়ন করে অনেকে পেয়েছেন আকাশচুম্বী দর্শকপ্রিয়তা। এবার এই গোয়েন্দা চরিত্রের তালিকায় যুক্ত হলো টলিউড অভিনেতা রুদ্রনীল ঘোষের নাম। ‘কে : সিক্রেট আই’ শিরোনামের সিনেমায় ‘কে’ চরিত্রে অভিনয় করেছেন তিনি। সিনেমাটি নির্মাণ করেছেন অভিরূপ ঘোষ।

‘কে’ চরিত্র প্রসঙ্গে নির্মাতা অভিরূপ বলেন, ‘‘চেনা গোয়েন্দাদের মতো ‘কে’ হিরো নয়। বরং ওর মধ্যে অ্যান্টি হিরো বৈশিষ্ট্য রয়েছে। চরিত্রের মধ্যে অনেক স্তর রয়েছে। তবে সিনেমাটির গল্প শুধু গোয়েন্দা গল্প নয়। এতে সায়েন্স ফিকশন, হরর উপাদানও রয়েছে।’’

গোয়েন্দা চরিত্রে রুদ্রনীলকে বেছে নেয়ার বিষয়ে নির্মাতা বলেন, ‘আসলে ভিড়ের মধ্যে খুব সহজে মিশে যেতে পারেন এমন কাউকে চেয়েছিলাম। আর এই চরিত্রের জন্য রুদ্রদা পারফেক্ট।’

টলিউড সিনেমায় ব্যোমকেশ-এর মতো চরিত্র রয়েছে। সেখানে যুক্ত হচ্ছে ‘কে’ চরিত্র। এ বিষয়টি কতটা চ্যালেঞ্জিং। এমন প্রশ্নের জবাবে রুদ্রনীল বলেন, “ব্যোমকেশ, শবর, ফেলুদা চরিত্রের সঙ্গে ‘কে’ চরিত্রের কোনো চ্যালেঞ্জ নেই। বাড়িতে যিনি থাকেন তার মধ্যে ডিটেকটিভ সত্ত্বা থাকলে তিনি যেমন সমস্যার সমাধান করতে পারেন, ‘কে’ চরিত্রও তেমনই একজন।”

রুদ্রনীল ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন- রজতাভ দত্ত, দেবস্মিতা বসু প্রমুখ। সম্প্রতি মুক্তি পেয়েছে এই সিনেমাটির ট্রেইলার। আগামী ২৬ মে মুক্তি পাবে সিনেমাটি।



রাইজিংবিডি/ঢাকা/৩ মে ২০১৭/শান্ত/মারুফ