ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নতুন ফ্যাশন- ঠোঁট কমানো!

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৫-০৩ ৮:০৬:০৪ এএম     ||     আপডেট: ২০১৭-০৫-০৩ ৮:২৯:৩৭ এএম
নতুন ফ্যাশন- ঠোঁট কমানো!

লাইফস্টাইল ডেস্ক : আজকের তরুণদের দিকে তাকালে, আপনি হয়তো মনে করতে পারেন যে, তাদের স্বপ্ন, সবকিছুই ভিন্নতর সুন্দর দেখানো লাগবে।

যেমন ঠোঁটের কথাই ধরা যেতে পারে। কিছুদিন আগেও দেখা গিয়েছিল ঠোঁট পুরু দেখানোর ফ্যাশন। পুরু ঠোঁট দেখাতে কেউ সিলিকন ইনজেকশন নিচ্ছে, আবার কেউবা ম্যাট লিপস্টিক ব্যবহার করছে।

কিন্তু এই পুরু ঠোঁটের ফ্যাশন এবার পরিবর্তন হচ্ছে। উদাহারণস্বরূপ, এশিয়ার অনেক দেশেই সাম্প্রতিক সময়ে দেখা যাচ্ছে, ঠোঁট কমানোর ফ্যাশন। অপারেশনের মাধ্যমে অনেকেই ঠোঁটের আকার হ্রাস করছে!

অনেক এশীয় তরুণ নারীরা তাদের ওপরের ঠোঁটকে ঢেউ শেপ ও চিকন হিসেবে প্রাধান্য দিতে আগ্রহী। বিশেষ অপারেশনের মাধ্যমে ওপরের ঠোঁটকে ঢেউ শেপ ও চিকন করছে। শুধু তরুণীরা নয়, তরুণদের মধ্যে এই টেন্ড গ্রহণে লক্ষ্যণীয়ভাবে উৎসাহ দেখা যাচ্ছে।

 

১৫ থেকে ৩০ মিনিটের মতো সময় লাগে এই অপারেশনে। এক সপ্তাহ পরেই নতুন ফ্যাশনেবল ঠোঁট ফুটে ওঠে মুখে। অপারেশন খরচ ২ হাজার ডলার থেকে শুরু করে ১১ হাজার ৫০০ ডলার পর্যন্ত হতে পারে।

যারা এই ট্রেন্ডে আগ্রহী তারা অবশ্য এর ব্যয়বহুলতা বিষয়টা নিয়ে মাথা ঘামাতে রাজি নয়। পুরু ঠোঁট বা সিলিকন স্তনের মতো এটি আরেকটি রিমাইন্ডার যে, আমাদের সৌন্দর্য ধারণা অভীষ্ট নয় এবং ধ্রুবক না।

ফ্যাশন আসে এবং যায়। যেটা এখন আকর্ষণীয় মনে হয়, অন্য সময়ে বা অন্য স্থানে সেটাকে হাস্যকর বলে মনে করা হয়।

আপনি চেহারায় কোনো স্থায়ী পরিবর্তনে টাকা ব্যয় আগে এটি সম্পর্কে চিন্তা করুন। যাতে কয়েক বছর পরে সিদ্ধান্তের জন্য দুঃখিত না হতে হয়!

এদিকে, সাম্প্রতিক সময়ে আরো একটি ফ্যাশন বেশ আলোচনার সৃষ্টি করেছে, সেটি হচ্ছে, নাভির সৌন্দর্য বৃদ্ধির জন্য নাভিতে প্লাস্টিক সার্জারি! এই ট্রেন্ড অবশ্য নিউ ইয়র্কে চলছে।

তথ্যসূত্র : লিফটার



রাইজিংবিডি/ঢাকা/২ মে ২০১৭/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন