ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে নেই ডু প্লেসি, আমলা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-২৫ ৮:৫৪:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৫ ৯:৫৫:০৩ পিএম

ক্রীড়া ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে দলের দুই অভিজ্ঞ তারকা ক্রিকেটার ফাফ ডু প্লেসি ও হাশিম আমলাকে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা।

কাঁধের ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন অধিনায়ক ফাফ ডু প্লেসি। অন্যদিকে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে পাওয়া আঙুলের চোট এখনো ভোগাচ্ছে হাশিম আমলাকে। তাই জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারে থাকছেন না প্রোটিয়া শিবিরের এই অভিজ্ঞ ওপেনারও।

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডের প্রথমটিতে কিম্বার্লিতে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। আগামী রোববার শুর হবে দুই দলের মধ্যকার এ ম্যাচটি। আমলার পরিবর্তে ওপেনিংয়ের জন্য ডাকা হয়েছে ডিন এলগারকে। আর অধিনায়ক ডুপ্লেসির পরিবর্তে দক্ষিণ আফ্রিকা দলকে নেতৃত্ব দেবেন জেপি ডুমিনি।

আমলা আর ডু প্লেসির দলে না থাকা প্রসেঙ্গে দক্ষিন আফ্রিকা দলের ম্যানেজার ড. মোহাম্মদ মোসাজি বলেন, ‘সম্প্রতি ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে বাঁহাতের আঙুলে চোট পেয়েছেন আমলা। চোট সেরে ‍উঠতে তিন সপ্তাহ সময় লাগতে পারে। তাই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে পাওয়া যাচ্ছে না তাকে। সিএসএ মেডিক্যাল কমিটি ফাফ ডু প্লেসিকেও ওয়ানডে সিরিজ থেকে বাইরে রেখেছেন। তার কাঁধের চোটের অবস্থা সন্তোষজনক অবস্থানে নেই। পুরো সুস্থ হয়ে উঠতে তাকে আরও কিছু সময় দিতে হবে। আমরা আশা করছি জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচে টি-টোয়েন্টি সিরিজে থাকতে পারবেন তিনি।’



রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৮/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন