ঢাকা, শুক্রবার, ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:
পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনায় আক্রান্ত        রাত পোহালেই ওয়ারী লকডাউন, প্রস্তুত ডিএসসিসি        আমাদের কাছে সুমন ব্যাপারীর প্রধান পরিচয় রোগী: মিটফোর্ড পরিচালক        স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চেয়ে যুব আন্দোলনের বিক্ষোভ        পাটকল বন্ধের সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান ওয়ার্কার্স পার্টির        আগামী সপ্তাহে জুনের মজুরি পাবেন পাটকল শ্রমিকরা: পাটমন্ত্রী        করোনায় ৪২ জনের মৃত্যু, আক্রান্ত ৩১১৪        সিরাজগঞ্জে ফের বেড়েছে যমুনার পানি, বন্দি দেড় লাখ মানুষ        সব রেকর্ড ভেঙে যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত        কষ্টের জয়ে এগিয়েই থাকলো রিয়াল       

দৈনিক ৭১ ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক রিমান্ডে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১০ ৫:২২:২৫ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১০ ৫:২২:২৫ পিএম

নিজস্ব প্রতিবেদক : সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী প্রচারণার অভিযোগে অনলাইন সংবাদ মাধ্যম দৈনিক ৭১ ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক শেখ রিয়াদ মুহাম্মদ নূরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাইদুজ্জামান শরীফ রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার এসআই শওকত আলী খান আসামিকে আদালতে হাজির করে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

আবেদনে বলা হয়, আসামি বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও তার পুত্রসহ আওয়ামী লীগকে অবমাননা; কুরুচিপূর্ণ ও মিথ্যা বক্তব্য, ব্যাঙ্গাত্মক ও প্ররোচণামূলক রাষ্ট্রবিরোধী মিথ্যা বানোয়াট পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন ওয়েবসাইটে প্রচার করে। আসামি জনগণের মধ্যে ঘৃণা-বিদ্বেষমূলক মনোভাব সৃষ্টি করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর কাজে লিপ্ত ছিল।

গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন ও ঘটনার সাথে আর কে কে জড়িত আছে তা জানার জন্য  সাত দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

আসামিপক্ষে মুনতাসীর মামুন রিমান্ড বাতিলপূর্বক জামিন প্রার্থনা করেন।

রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মাহমুদুর রহমান জামিনের বিরোধিতা করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

প্রসঙ্গত, ৮ ডিসেম্বর দিবাগত রাতে রাজধানীর সেগুনবাগিচা থেকে শেখ রিয়াদ মুহাম্মদ নূরকে আটক করে র‌্যাব-৩। পরে তার বিরুদ্ধে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১০ ডিসেম্বর ২০১৮/মামুন খান/রফিক