ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সেরা ব্র্যান্ডগুলোকে পুরস্কৃত করল ব্র্যান্ড ফোরাম

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৩, ৮ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেরা ব্র্যান্ডগুলোকে পুরস্কৃত করল ব্র্যান্ড ফোরাম

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে আয়োজিত বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের একাদশ আসর অনুষ্ঠিত হয়ে গেল শনিবার সন্ধ্যায়। দেশসেরা ব্র্যান্ডগুলোকে পুরস্কার প্রদানের মাধ্যমে সম্মাননা জানানো হয় অনুষ্ঠানে। দেশের ব্র্যান্ডিং শিল্পের সবচেয়ে বড় সম্মাননা এটি। 

দেশীয় ব্র্যান্ডগুলোকে অনুপ্রাণিত করতে গত ১১ বছর ধরে ধারাবাহিকভাবে এই অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এর উদ্দেশ্য কঠোর প্রচেষ্টার মাধ্যমে অর্জিত ব্র্যান্ডগুলোর সাফল্য প্রদর্শন এবং উদযাপন। এ বছর ৩৪টি বিভাগে সেরা ব্র্যান্ড এবং সামগ্রিকভাবে সেরা ১৫টি ব্র্যান্ডকে বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের ক্রেস্ট প্রদান করা হয়। এজন্য অনুসরণ করা হয়েছে নিয়েলসেন- এর বিশ্বমানের জরিপ পদ্ধতি। দেশজুড়ে প্রায় ৪ হাজার ভোক্তার অংশগ্রহণে পরিচালিত জরিপের ওপর ভিত্তি করে পুরস্কার দেয়া হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের পরিচালক আন্দালিব প্রিমা। তিনি বলেন ‘স্থানীয় ব্র্যান্ডগুলোকে আরো প্রখর হতে হলে তাদের আমাদের সংস্কৃতির বিস্তারে গভীর অনুসন্ধান করতে হবে এবং উন্নত বাংলাদেশের মানসিকতা বোঝার মাধ্যমে শক্তিশালী ব্র্যান্ডগুলোকে বিজ্ঞান ও চারুকলার সাথে সম্পৃক্ত হতে হবে। তবেই তারা টেকসই হবে। কারণ এটি কার্যক্ষমতার সাথে সংবেদনশীলতার সেতুবন্ধন করে।’

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নিয়েলসেন সাউথ এশিয়ার প্রেসিডেন্ট রাখেন প্রসুন বসু এবং জরিপ পদ্ধতি সম্পর্কে জানান নিয়েলসেন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সুদীপ চ্যাটার্জী।

অনুষ্ঠানে মোট একশ ব্র্যান্ডকে সম্মানিত করা হয়। তাদের প্রতিনিধিদের হাতে তুলে দেয়া হয় সম্মাননা পদক। এছাড়াও, পদক লাভ করেন সর্বশ্রেণীতে সেরা ১৫ ব্র্যান্ডের প্রতিনিধিরা। এদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করেছে যথাক্রমে বিকাশ, আরএফএল প্লাস্টিক এবং রাধুঁনী। এ বছর প্রায় সকল বিভাগে দেশীয় ব্র্যান্ডের আধিপত্য দেখা যায় এবং এই প্রথমবারের মতো সেরা তালিকায় প্রথম ৫টি ব্র্যান্ডের চারটিই দেশীয় ব্র্যান্ড।

অ্যাওয়ার্ডের এক দশক পূর্তি উপলক্ষ্যে ব্র্যান্ড ফোরাম এ বছর ৫টি ব্র্যান্ডকে বিশেষ সম্মাননা প্রদান করে। ব্র্যান্ডগুলো হচ্ছে: প্যারাসুট অ্যাডভান্সড হেয়ার অয়েল, লাক্স, গ্রামীণফোন, সানসিল্ক ও ক্লোজআপ।

প্রায় পাঁচশ আমন্ত্রিত অতিথির অংশগ্রহণে এবারের আসর অনুষ্ঠিত হয় রাজধানীর লা মেরিডিয়ান ঢাকায়। পৃষ্ঠপোষকতায় ছিল ইংরেজি দৈনিক ‘ডেইলি স্টার’।

 


ঢাকা/ফিরোজ/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়