ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

লা মেরিডিয়ান ঢাকায় পিঠা উৎসব

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৬, ১৫ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লা মেরিডিয়ান ঢাকায় পিঠা উৎসব

বাঙালির খাদ্যসংস্কৃতিতে পিঠা অবিচ্ছেদ্য একটি অংশ। শীতকাল এলেই পিঠা উৎসবে মাতোয়ারা হয় দেশবাসী। এই ঋতুটি যেন পিঠা খাওয়ার উপযুক্ত সময়।

এ শীতে নগরবাসীকে মনভোলানো পিঠার স্বাদ দিতে রাজধানীর পাঁচ তারকা হোটেল ‘লা মেরিডিয়ান ঢাকা’ আয়োজন করেছে পিঠা উৎসব। লা মেরিডিয়ান ঢাকার লেটেস্ট রেসিপি রেস্টুরেন্টে বাহারি পিঠার বিশাল আয়োজনের সাথে থাকছে বুফে ডিনার। ১৬ জানুয়ারি থেকে শুরু হয়ে পিঠা উৎসবটি চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত।

লেটেস্ট রেসিপিতে পিঠা স্টেশনে থাকছে দুধ খেজুর, মুগ শোলা, গোলাপ পিঠা, লবঙ্গ লতিকা, সেউই পিঠা, বাদশাহী পিঠা, রসমঞ্জুরি, ভাপা পুলি, ঝাল পান্তুয়াসহ ২৫ রকমেররও বেশি দেশীয় পিঠার সমাহার। এছাড়াও, উৎসবে শাহী ভাপা  এবং চিতই ও ভর্তার জন্য থাকছে আলদা লাইভ স্টেশন।

এ আয়োজন নিয়ে লা মেরিডিয়ান ঢাকার জেনারেল ম্যানেজার কনস্ট্যান্টিনোস এস গ্যাভ্রিয়েল বলেন, ‘পিঠা বাঙালি জীবন ও সংস্কৃতির এক অপরিহার্য অংশ। পুরো বছরজুড়েই পিঠা তৈরি হয়। তবে, পিঠা তৈরি ও খাওয়ার উপযুক্ত সময় শীতকাল। ব্যস্ত শহরবাসীর জন্য পিঠা বানানো বেশ কষ্টসাধ্য ও সময় সাপেক্ষ ব্যাপার। নগরবাসীর কথা চিন্তা করেই আমরা এই উৎসবের আয়োজন করেছি, যাতে করে তারা ঐতিহ্যবাহী দেশীয় পিঠার অতুলনীয় স্বাদ উপভোগ করতে পারেন।’

উৎসবে আগত প্রত্যেক অতিথি পিঠার স্বাদ উপভোগ করতে পারবেন ৩,৯০০++ টাকায়। এছাড়াও, নির্দিষ্ট ব্যাংকের কার্ডে ‘একটি কিনলে একটি ফ্রি’ (বাই ওয়ান গেট ওয়ান) অফার উপভোগ করার সুযোগও রয়েছে।

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়