ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ক্লাব হাউজে হবু মায়ের পোশাক

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ২৫ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্লাব হাউজে হবু মায়ের পোশাক

গর্ভকালীন সময়টা মায়েদের জন্য বেশ কঠিন! গর্ভাবস্থায় বেশিরভাগ নারীই শারীরিক ও মানসিকভাবে দুর্বল বোধ করেন। এ সময় পরিবার থেকে প্রায়ই তাদেরকে প্রতিদিনের রুটিন পরিবর্তনের পরামর্শ দেওয়া হয়।

তবে সময়ের সাথে সাথে বদলেছে অনেক কিছুই, এমনকি গর্ভাবস্থার নিয়মগুলোও। নয় মাসের এ অদ্ভুত সুন্দর সময়টাকে আধুনিক মায়েরা জীবনের অন্যতম সুন্দর ধাপ হিসেবেই দেখছেন। গর্ভকালীন সময়টাকে উদযাপন করার জন্য ক্লাব হাউস রাজধানীর যমুনা ফিউচার পার্ক আউটলেটে এক ফ্যাশন শো-এর মাধ্যমে তাদের মেটারনিটি পোশাক কালেকশন লঞ্চ করেছে।

‘প্রেগন্যান্সি ইজ বিউটিফুল’ শীর্ষক ইভেন্টটি দেশের প্রথম ফ্যাশন শো যেখানে গর্ভবতী মায়েরা মডেল ছিলেন, যাদের কোনো পেশাদার মডেলিংয়ের অভিজ্ঞতা ছিল না। পোশাকের ফটোশুট থেকে শুরু করে শো স্টপার, সবই পরিচালিত হয়েছে গর্ভবতী মায়েদের দ্বারা।

জাতীয় অধ্যাপক, প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডা. শাহালা খাতুন, বঙ্গবন্ধু মেডিকেল কলেজের মেডিসিন ও কার্ডিওলজি বিশেষজ্ঞ ডা. জাহানারা আরজু, ল্যাবএইড হাসপাতালের স্ত্রীরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ড. মরিয়ম ফারুকী এবং আরো অনেকে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। তারা শারীরিক স্বাস্থ্য, মানসিক স্বাস্থ্য এবং গর্ভাবস্থায় করণীয় নানা বিষয় সম্পর্কে আলোকপাত করেন। এ সময় প্রসবোত্তর সময়কাল সম্পর্কেও আলোচনা করা হয়।

অনুষ্ঠান ক্লাবহাউজ-এর পরিচালক মিসেস মাইমুনা হোসেন বলেন, মানুষ মাত্রই সৌন্দর্য পিপাসু। সেখানে গর্ভবতী মায়েরা পিছিয়ে থাকবেন কেন? শারীরিক পরিবর্তন বা কষ্ট-যাই হোক, নিজেকে একটু ট্রেন্ডি দেখতে তারাও পছন্দ করেন। তাই আমরা এবার নারীর সবচেয়ে মূল্যবান সময়ের জন্য পোশাক ডিজাইন করেছি। যাতে গর্ভাবস্থায়ও তারা দৃষ্টিনন্দন এবং ফ্যাশনেবল থাকতে পারেন।

তিনি আরো বলেন, হবু মা হতে পারেন একজন কর্মজীবি নারী, তার অফিস ওয়্যার কেমন হবে সেটাও আমরা চিন্তা করেছি ডিজাইন করার ক্ষেত্রে। এছাড়া ট্রাভেল করতে যারা পছন্দ করেন, তাদের জন্য আমাদের ম্যাটারনিটি কালেকশনে রয়েছে বিশেষ ভাবে তৈরি কমফোর্টেবল ডেনিম প্যান্ট। পাশাপাশি নবজাতকের শুভ আগমনের পরে নতুন মায়ের জন্য কমফোর্ট এবং ফ্যাশনেবল পোশাকও রয়েছে ম্যাটারনিটি কালেকশনে। এই সময়ের অত্যাবশ্যকীয় ‘ব্রেস্ট ফিডিং’ এর জন্য স্পেশালি ডিজাইন করা হয়েছে ‘নার্সিং কুর্তি। প্রতিটি ড্রেস ডিজাইন করার আগে কাপড় নির্বাচন করতে আমরা গুরুত্ব দিয়েছি হবু মা বা আফটার প্রেগন্যান্সিতে একজন মায়ের কি ধরনের কাপড় পরে আরাম হবে সেই বিষয়টা।

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়