ঢাকা, মঙ্গলবার, ২৩ চৈত্র ১৪২৬, ০৭ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

বর্ণমালা নকশায় একুশের পোশাক

লাইফস্টাইল ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৬ ৯:০১:০৩ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৬ ৯:০১:০৩ পিএম

বাঙালির যা কিছু অহংকারের, একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস বা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস তার একটি। বাংলা বর্ণমালা আমাদের প্রাণের চেয়ে প্রিয়। তাই দেশের শীর্ষ ফ্যাশন হাউস রঙ বাংলাদেশ এবার ভাষার মাসে নতুন সংগ্রহ সাজিয়েছে বর্ণমালাকে নকশার বিষয় করে আর এর সাথে আছে জিওমেট্রিক থিম।

দেশে এবং দেশের বাইরে বাংলাদেশকে তুলে ধরতে চাওয়ার প্রত্যাশায় গড়া আমার বাংলাদেশ সাব ব্র্যান্ডের অধীনে তৈরি হয়েছে একুশ কালেকশন। ভাষার মাসের বিশেষ রঙ হিসেবে সাদা আর কালো আমাদের ভাবনার জগতকে অধিকার করে আছে। সেই সাদা আর কালোর সঙ্গে এ বছরের একুশ কালেকশনে আরো যোগ করা হয়েছে লাল, অ্যাশ আর হোয়াইট।

ব্লক প্রিন্ট, স্ক্রিন প্রিন্ট, হ্যান্ডওয়ার্ক, প্যাচওয়াক ও এমব্রডারিতে করা হয়েছে জমিন অলংকরণ। প্রতিটি পোশাকের ডিজাইনকে নান্দনিক মাত্রা দেয়ার চেষ্টা করা হয়েছে নানান অনুষঙ্গের সন্নিবেশে।

একুশ কালেকশনে মেয়েদের পোশাকের ক্ষেত্রে রয়েছে শাড়ি, সালোয়ার-কামিজ, সিঙ্গেল কামিজ, সিঙ্গেল ওড়না, ব্লাউজ। ছেলেদের জন্য রয়েছে পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, উত্তরীয়। আর ছোটদের পোশাকের ক্ষেত্রে রয়েছে সালোয়ার-কামিজ, সিঙ্গেল কামিজ, ফ্রক, স্কার্ট-টপস সেট, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট।

এছাড়াও যুগল আর পরিবারের সবার জন্য রয়েছে একই থিমের পোশাক। উপহার সামগ্রী হিসেবে রয়েছে একুশের নানান ডিজাইনের মগ। পাশাপাশি আরো রয়েছে জুয়েলারি, মেয়েদের ব্যাগ ও পার্স। রঙ বাংলাদেশের সাব ব্র্যান্ড ওয়েস্ট রঙ আর রঙ জুনিয়র এর পোশাকেও রয়েছে একুশের আমেজ।

ফ্যাশনপ্রিয় বাঙালির উৎসব উদযাপনের ইচ্ছাকে মাত্রা দিতে প্রতিটি পোশাক রাখা হয়েছে ক্রয়সাধ্যের মধ্যে। মেয়েদের পোশাকের ক্ষেত্রে শাড়ি ১৮০০-৩৫০০ টাকা, সালোয়ার-কামিজ ২৫০০-৩০০০ টাকা, সিঙ্গেল কামিজ ১২০০-১৮০০ টাকা, ব্লাউজ ৬০০-৯০০ টাকা, সিঙ্গেল ওড়না ৭০০-৯০০ টাকা।

ছেলেদের পোশাকের ক্ষেত্রে পাঞ্জাবি ৮০০-১২০০ টাকা, শার্ট ৬০০-৮৫০ টাকা, টি-শার্ট  ৪০০-৫০০ টাকা, উত্তরীয় ৩০০-৫০০ টাকা।        

বাচ্চা মেয়েদের সালোয়ার-কামিজ ১২০০-১৬০০ টাকা, ফ্রক ৬০০-১,২০০ টাকা, কামিজ ৬০০-১২০০ টাকা, স্কার্ট-টপস সেট ১২০০-১,৫০০ টাকা। বাচ্চা ছেলেদের পাঞ্জাবি ৬০০-১,০০০ টাকা, শার্ট ৫০০-৬৫০ টাকা, টি-শার্ট ৩০০-৪০০টাকা। মগ ২৯০-৩৩০ টাকা।

একুশের পোশাক রঙ বাংলাদেশ-এর ঢাকা ও ঢাকার বাইরের সব শোরুম ছাড়াও, ঘরে বসে অনলাইনে (www.rang-bd.com, www.facebook.com/rangbangladesh) কেনার সুযোগ রয়েছে। এক্ষেত্রে রয়েছে ক্যাশ অন ডেলিভারির সুবিধা।


ঢাকা/ফিরোজ