ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

করোনাকালে জনপ্রিয় ছোটবেলার লুডু

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৬, ৯ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনাকালে জনপ্রিয় ছোটবেলার লুডু

আজকাল সময় কাটানোর জন্য অনলাইনে লুডু বা সাপের সিঁড়ি খেলা অসংখ্য মানুষের কাছে অত্যন্ত প্রিয় হয়ে উঠেছে।  এই খেলায় কখন, কীভাবে যে সময় কেটে যাচ্ছে, তা বুঝেই উঠতে পারছেন না অনেকে!

ছোটবেলার লাল, নীল, সবুজ, হলুদ খোপের মধ্যে রঙিন ঘুঁটির কাটাকুটি বা সাপ-সিড়ির ওঠা-নামার খেলা ফের জনপ্রিয় হয়ে উঠেছে এই করোনার সময়ে।  সময়ের সঙ্গে সঙ্গে বদলেছে খেলার আঙ্গিক। পিচবোর্ড, রঙিন কাগজে মোড়া লুডুর বোর্ড এখন ঘরে না থাকলেও চলবে। স্মার্টফোনেই ডাউনলোড করে এই খেলায় বুঁদ সবাই।

কয়েক দশক আগে অত্যন্ত জনপ্রিয় এই খেলাটি সময়ের সঙ্গে সঙ্গে ভিডিয়ো গেম আর স্মার্টফোনের অসংখ্য মজার মজার গেমের ভিড়ে হারিয়ে গিয়েছিল।  করোনাকালে সেই অ্যান্ড্রয়েড গেমের তালিকাতেই ফিরল লুডুর নাম।  আর দেখতে দেখতে ক্রমশ জনপ্রিয় হয়ে উঠল হাজার হাজার মানুষের কাছে।

লুড খেলা জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ হলো, এই খেলায় বয়সের কোনও সীমা নেই।  যেকোনও বয়সের মানুষই এতে অংশগ্রহণ করতে পারেন।  এ খেলার জন্য কোনও বিশেষ শারীরিক দক্ষতারও দরকার হয় না।  তবে বুদ্ধি খাটানোর প্রয়োজন পড়বেই ঘুঁটি কাটাকুটির সময়। খেলার আনন্দ উপভোগ করতে যেকোনও বয়সের মানুষই লুডু খেলতে পারেন।  তাই অনলাইন বা অফলাইন অ্যান্ড্রয়েড গেম হিসাবে করোনার সময় ফের জনপ্রিয় হয়ে উঠেছে কয়েক দশক আগের ঘরোয়া ‘টাইম পাস’ লুডু!

তথ্যসূত্র: জি নিউজ

 

/সাইফ/

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়