ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ঘরে বসেই চাকরির ইন্টারভিউ দেওয়ার সুযোগ

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৭, ২৩ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ঘরে বসেই চাকরির ইন্টারভিউ দেওয়ার সুযোগ

কোনো প্রতিষ্ঠান সচল রাখার জন্য লোকবল নিয়োগ একটি চলমান প্রক্রিয়া। কিন্তু মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে অনেক কিছুই এখন আর আগের মতো হচ্ছে না। তাই সামাজিক দূরত্ব মেনে চলার এই সময়ে লোকবল নিয়োগ প্রক্রিয়া অনেক চ্যালেঞ্জের মধ্যে পড়েছে।

দেশের শীর্ষস্থানীয় চাকরির ওয়েবসাইট বিডিজবস ডটকম প্রতিষ্ঠানগুলোর নিয়োগ প্রক্রিয়া সচল রাখার লক্ষ্যে ‘ভিডিও ইন্টারভিউ’ সিস্টেম চালু করেছে। এই প্রক্রিয়ায় নিয়োগদাতা প্রতিষ্ঠান বাছাইকৃত কিংবা সকল চাকরিপ্রার্থীদের কিছু প্রশ্ন করতে পারবেন যার উত্তর চাকরিপ্রার্থীরা ভিডিও করে নিয়োগদাতাকে পাঠাতে পারবেন। এতে করে নিয়োগদাতারা ভিডিও দেখে প্রার্থীর সম্পর্কে সম্যক ধারণা পাবেন।তাদেরকে র‌্যাংকিং ও কমেন্ট করতে পারবেন, যা পরবর্তী সময়ে চূড়ান্ত নিয়োগ প্রক্রিয়ায় সহায়তা করবে। এই পুরো প্রক্রিয়াটি সম্পন্ন হবে বিডিজবসের নিজস্ব প্ল্যাটফর্মেই।

চাকরিপ্রার্থীরা ডেস্কটপ, ল্যাপটপ এবং মোবাইল- যেকোনো ডিভাইস দিয়েই ভিডিও ইন্টারভিউ দিতে পারবেন। বিডিজবসে নিয়োগদাতার নিজস্ব অ্যাকাউন্টে এই ভিডিওগুলো জমা থাকবে। প্রয়োজন অনুযায়ী তারা অ্যাকাউন্টে লগ ইন করে ভিডিওগুলো দেখতে এবং প্রার্থী বাছাইয়ের কাজটি খুব সহজেই শারীরিকভাবে উপস্থিতি ছাড়াই সম্পন্ন করতে পারবেন।

গত মে থেকে চাকরিদাতা এবং চাকরিপ্রার্থীদের জন্য এই সার্ভিসটি উন্মুক্ত করা হয় এবং এখন পর্যন্ত ১৫০ এর অধিক কোম্পানি প্রায় ৪০০টি চাকরির জন্য এই সার্ভিসটি ব্যবহার করছে। ৬ হাজারের অধিক চাকরিপ্রার্থী এখন পর্যন্ত তাদের রেকর্ডকৃত ভিডিও জমা দিয়েছেন। এই নতুন ফিচারটির জন্য বিডিজবস ডটকম চাকরিদাতা কিংবা চাকরিপ্রার্থী কারো কাছ থেকেই কোনো ফি গ্রহণ করছে না।

বিডিজবস ডটকম আগামী মাসে চাকরিদাতা এবং চাকরিপ্রার্থীর মধ্যে ‘সরাসরি ভিডিও ইন্টারভিউ’ করার প্রক্রিয়া চালুর লক্ষ্যে কাজ করছে।

 

ঢাকা/ফিরোজ/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়