ঢাকা     বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৯ ১৪২৭ ||  ২২ জ্বিলহজ্জ ১৪৪১

করপোরেট ক্রিকেটে আবারও চ্যাম্পিয়ন ওয়ালটন

20 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৯, ১৯ জানুয়ারি ২০১৮  
করপোরেট ক্রিকেটে আবারও চ্যাম্পিয়ন ওয়ালটন

ক্রীড়া ডেস্ক : ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে খেলতে নেমে এবারের আসরেও নিজেদের সেরাটা জানান দিয়েছে ওয়ালটন ক্রিকেট দল। মার্সেল সপ্তম টি-টোয়েন্টি করপোরেট ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে আজ বেক্সিমকো টেক্সটাইলকে ৬০ রানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে টিম ওয়ালটন।

এবারের এই শিরোপা গত মাসে ইন্তেকাল করা ওয়ালটন বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং বাংলাদেশে ইলেক্ট্রনিকস ও ইলেকট্রিক্যাল শিল্পের স্বপ্নদ্রষ্টা আলহাজ্ব এসএম নজরুল ইসলামকে উৎস্বর্গ করেছেন অধিনায়ক উদয় হাকিম। 

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুলের চার নম্বর মাঠে শিরোপা নির্ধারণী ম্যাচটি শুরু হয় শুক্রবার সকাল ১১টায়।  টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ওয়ালটনের অধিনায়ক উদয় হাকিম। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৬ রানের লড়াকু সংগ্রহ পায় ওয়ালটন। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১৫৬ রান তুলতে সক্ষম হয় বেক্সিমকো টেক্সটাইল। ফলে ৬০ রানের জয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে টিম ওয়ালটন। 

ব্যাট হাতে ওয়ালটনের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস খেলেছেন ওপেনার সাহেল মিয়া। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করেন মোহাম্মদ সাজ্জাদ হোসেন। এছাড়া নাজেল ৩২ ও আবদুল্লাহ আল মামুন ২৫ রানের ইংনিস খেলে দলকে বড় পুঁজি গড়তে সাহায্য করেছেন।

প্রথম সেমিফাইনালে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংককে হারিয়ে ফাইনালে ওঠে ওয়ালটন। আর দ্বিতীয় সেমিফাইনালে বেক্সিমকো ফার্মাকে হারিয়ে ফাইনালের টিকিট পায় বেক্সিমকো টেক্সটাইল।

পুরো টুর্নামেন্টে একটি ম্যাচও হারেনি ওয়ালটন। গ্রুপপর্বের তিনটিসহ, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল; মোট ছয় ম্যাচের সবগুলোতেই জিতেছে উদয় হাকিমের নেতৃত্বাধীন ওয়ালটন দল।
 



এসিমস-এর আয়োজন ও ব্যবস্থাপনায় গত ৮ ডিসেম্বর শুরু হয় এই টুর্নামেন্ট। ১৬টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নেয়। প্রতি গ্রুপের শীর্ষ দুই দল ওঠে কোয়ার্টার ফাইনালে। যেখান থেকে চারটি দল আসে সেমিফাইনালে। দুই ফাইনালিস্ট খেলবে এখন শিরোপা নির্ধারণী ম্যাচ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনার্জিপ্যাকের কর্মকর্তা ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের জ্বালানি উপদেষ্টা প্রফেসর মো. তামিম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন মার্সেলের অ্যাডিশনাল অপারেটিভ ডিরেক্টর (হেড অব মার্কেটিং) ড. মো. শাখাওয়াত হোসেন।

এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর পাওয়ার স্পন্সর ছিল এনার্জিপ্যাক। ফলে টুর্নামেন্টের নামকরণ করা হয়েছিল 'মার্সেল সপ্তম টি-টোয়েন্টি করপোরেট ক্রিকেট টুর্নামেন্ট-২০১৭, পাওয়ার্ড বাই এনার্জিপ্যাক'।

টুর্নামেন্টের মিডিয়া পার্টনার ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম। আর বেভারেজ পার্টনার নেসলে বাংলাদেশ।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জানুয়ারি ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়