ঢাকা, সোমবার, ৩ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

‘এখনই উইন্ডিজ সফরের চিন্তা নয়’

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৪-১৫ ৬:৫৩:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৫ ১০:১৭:২৭ পিএম
এখনই ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে ভাবছেন না মুমিনুল হক

ক্রীড়া প্রতিবেদক : জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ। পূর্ণাঙ্গ সিরিজ খেলবে দুই দল। এই সফরের আগে জুনে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। কিন্তু ওয়ানডে সিরিজে যারা ডাক পাবেন না, তাদের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে নেই কোনো আন্তর্জাতিক ম্যাচ।

ডাক না পাওয়া তালিকায় সম্ভবত সবার ওপরে থাকবে মুমিনুল হকের নাম! কারণ দীর্ঘদিন ধরেই ওয়ানডের জন্য বিবেচিত হচ্ছেন না মুমিনুল। তার ম্যাচ ঝালাইয়ের শেষ ভরসা চলতি বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। বিসিএলের শেষ দুই রাউন্ডে ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে খেলবেন মুমিনুল।

ঢাকা লিগের আগে বিসিএলে মুমিনুলই ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। ৩ ম্যাচে করেছিলেন ৩৮২ রান। চতুর্থ রাউন্ডেও খেলতেন মুমিনুল। কিন্তু ওমরাহ পালনের জন্য ওই সময়টায় ছিলেন দেশের বাইরে। শেষ দুই রাউন্ডে নিশ্চয়ই মুমিনুল ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রস্তুতি সারতে চাইবেন? মুমিনুল জানালেন, এখনো ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে ভাবনার সময় আসেনি।

তার ভাষ্য,‘ওয়েস্ট ইন্ডিজে যাওয়ার আগে এটাই হয়তো শেষ চার দিনের ম্যাচ। এরপর খেললেও খেলতে পারি। ওই মানসিকতা নিয়েই খেলার চেষ্টা করব, যেভাবে টেস্ট খেলি। তবে আপাতত বিসিএল নিয়েই ভাবছি। বিসিএল শেষ হলে হয়তো ওইটা (ওয়েস্ট ইন্ডিজ সফর) নিয়ে চিন্তা করব।’

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধ কন্ডিশন নিয়ে একেবারেই চিন্তিত নন মুমিনুল। কন্ডিশনকে পারফরম্যান্সের প্রতিবন্ধকতাও মনে করছেন না বাঁহাতি এই ব্যাটসম্যান, ‘আপনি যদি কন্ডিশন কঠিন মনে করেন, তাহলে কঠিন। আমার কাছে সময় আছে। আমরা এর আগেই প্রস্তুতি নিয়ে নিব। আশা করি ভালো কিছু হবে।’

ঢাকা লিগে মুমিনুল রঙ ছড়াতে পারেননি। তার বিশ্বাস, সাদা পোশাকে পুরোনো ছন্দে ফিরবেন মুমিনুল। অনুশীলনে বাড়তি কিছু যোগ করছেন নিজের শক্তি বাড়াতে। বাড়তি সময় দিচ্ছেন নিজের সেরাটা বের করে আনতে। ভিন্ন ভিন্ন সময় কীভাবে প্রতিকূলতা দূর করা যায়, সেই চিন্তাতেই আপাতত বিভোর মুমিমুল।

বছরের শুরুতেই শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ দুটি সেঞ্চুরি করেছিলেন বাঁহাতি ব্যাটসম্যান। আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে মুমিনুল ফিরবেন চেনা রূপে, এমনটাই প্রত্যাশা ক্রিকেটপ্রেমীদের। তাইতো খুব মন দিয়ে বিসিএল খেলতে চান বাংলাদেশের ‘টেস্ট স্পেশালিস্ট’।



রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৮/ইয়াসিন/পরাগ