ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জেএফএ কাপে লক্ষ্মীপুরের জালে রংপুরের ১৪ গোল

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ৩০ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জেএফএ কাপে লক্ষ্মীপুরের জালে রংপুরের ১৪ গোল

ক্রীড়া প্রতিবেদক : আজ সোমবার থেকে শুরু হয়েছে জেএফএ কাপ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্ব।

আজ উদ্বোধনী দিনে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ‘ক’ গ্রুপের দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় রংপুর জেলা ও লক্ষ্মীপুর জেলা। এই ম্যাচে লক্ষ্মীপুরকে ১৪-০ গোলে উড়িয়ে দিয়েছে রংপুর জেলা। রংপুরের হয়ে নাসরিন একাই করেছেন ৬ গোল। ৪টি করে গোল করেছেন রেখা ও বৃষ্টি।

আর বিকেলে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় খুলনা ও ময়মনসিংহ জেলা। এই ম্যাচে অবশ্য কেউ জয় পায়নি। ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয়েছে ম্যাচটি। ২৩ মিনিটে খুলনার ইতি গোল করে এগিয়ে নেন দলকে। আর ২৭ মিনিটে ময়মনসিংহের শেফালি গোল করে ম্যাচে সমতা ফেরান। বাকি সময়ে এই সমতা আর ভাঙেনি।

আগামীকাল মঙ্গলবার হবে ‘খ’ গ্রুপের দুটি ম্যাচ। দুপুর ২টায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে টাঙ্গাইল ও মাগুরা জেলা। আর পরের ম্যাচে বিকেল ৩টা ৪৫ মিনিটে লড়বে রাজশাহী ও ঠাকুরগাঁও জেলা।



৩০ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত হবে গ্রুপপর্বের খেলা। ৬ মে হবে দুটি সেমিফাইনাল। আর ৮ মে হবে ফাইনাল। চূড়ান্তপর্বের চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্স-আপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া মূলপর্বে অংশ নেওয়া প্রত্যেকটি দল ২০ হাজার টাকা করে অংশগ্রহণ ফি পাবে।

তার আগে ২৪-২৭ এপ্রিল পর্যন্ত চলে জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের আঞ্চলিক পর্ব। ছয় ভেন্যুর ছয় চ্যাম্পিয়নের সঙ্গে সেরা দুই রানার্স-আপ মিলে আটটি দল চূড়ান্তপর্বে স্থান করে নেয়।

আটটি দলকে দুটি গ্র“পে বিভক্ত করে হবে ঢাকাপর্ব। ‘ক’ গ্রুপে রয়েছে রংপুর জেলা, খুলনা জেলা, ময়মনসিংহ জেলা ও লক্ষ্মীপুর জেলা। ‘খ’ গ্রুপে রয়েছে টাঙ্গাইল জেলা, রাজশাহী জেলা, ঠাকুরগাঁও জেলা ও মাগুরা জেলা।



এই টুর্নামেন্টের কো-স্পন্সর হিসেবে রয়েছে ওয়ালটন গ্রুপ। এ নিয়ে চতুর্থবারের মতো এই টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত হয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন।



রাইজিংবিডি/ঢাকা/৩০ এপ্রিল ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়