ঢাকা, মঙ্গলবার, ৪ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মসজিদের জন্য মার্সেল এসি কিনে লাখ টাকা পেলেন ব্যবসায়ী

এম মাহফুজুর রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-২৯ ১২:০২:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-২৯ ২:২৯:৪৫ পিএম
মামুন কবিরের হাতে মার্সেল এসি কিনে পাওয়া ১ লাখ টাকার ডামি চেক তুলে দিচ্ছেন মার্সেলের হেড অব সেলস ড. সাখাওয়াত হোসেন

এম মাহফুজুর রহমান : মসজিদে দান করবেন বলে দুই টনের দু’টি মার্সেল এয়ার কন্ডিশনার কিনেছিলেন রাজধানীর উত্তরখানের মো. মামুন কবির।

মসজিদের জন্য কেনা সেই এসিতেই তিনি পেলেন ১ লাখ টাকার ক্যাশ ভাউচার। উপহার দিতে গিয়ে নিজেই উপহার পেয়ে মহাখুশি মামুন কবির। কাঁচকুড়া বাজারে মুদি দোকান ও সিমেন্টের ব্যবসা রয়েছে তার।

বিক্রয়োত্তর সেবা অনলাইনের আওতায় আনার লক্ষ্যে সারা দেশে ডিজিটাল ক্যাম্পেইন চালাচ্ছে মার্সেল। এ কার্যক্রমে ক্রেতাদের অংশগ্রহণে উদ্বুদ্ধ করতে দেয়া হচ্ছে নানান সুবিধা। যার মধ্যে রয়েছে ১ লাখ টাকা ক্যাশব্যাক, নিশ্চিত ক্যাশ ভাউচার কিংবা ১ বছরের বিদ্যুৎ বিল ফ্রি পাওয়ার সুযোগ। এ ছাড়া মার্সেল এসির কলার টিউন সেট করে কিংবা ক্রয়কৃত এসির সাথে ছবি তুলে ফেসবুকে পোস্ট দিলে অথবা মার্সেল এসির ফেসবুক পেজে লাইক দিলে নগদ ৫০০ টাকা ক্যাশব্যাক পাবেন ক্রেতা।

গত ২৪ সেপ্টেম্বর মার্সেলের হেড অব সেলস ড. সাখাওয়াত হোসেন এক লাখ টাকার ডামি চেক তুলে দেন মামুনের হাতে। পরে মামুন কবির ক্যাশ ভাউচারের বিপরীতে পছন্দ অনুযায়ী ১ লাখ টাকা সমমূল্যের মার্সেল পণ্য নেন। যার মধ্যে রয়েছে ১ টি রেফ্রিজারেটর, ১টি এয়ার কন্ডিশনার, ১টি টেলিভিশন ও ১টি রাইস কুকার।

মামুন কবির জানান, তিনি ১৪ সেপ্টেম্বর খিলক্ষেতের বটতলায় অবস্থিত মার্সেলের পরিবেশক শোরুম ‘এ টু জেড ইলেকট্রনিক্স’ থেকে ৫৬ হাজার ৯০০ টাকা করে মোট ১ লাখ ১৩ হাজার ৮০০ টাকা দিয়ে দুই টনের দু’টি এসি কেনেন। এরপর ডিজিটাল ক্যাম্পেইন সিজন ফোর-এর আওতায় রেজিস্ট্রেশন করলে এক লাখ টাকার ক্যাশ ভাউচার পাওয়ার মেসেজ যায় তার মোবাইলে।

তিনি বলেন, ‘মার্সেল আমাদের দেশীয় কোম্পানি। তাই এর প্রতি আলাদা একটা ভালো লাগা কাজ করে। মার্সেলের বিভিন্ন অফার সম্পর্কে আমি আগে থেকেই জানতাম। এ ছাড়া জানতাম যে মার্সেল এসির সার্ভিস ভালো। দামেও সাশ্রয়ী। তাই মসজিদে দান করতে এই এসি দু’টিও আমি মার্সেল থেকে কেনার সিদ্ধান্ত নিই।’

তিনি আরো বলেন, ‘এর আগে আমি কখনো কোনো কোম্পানি থেকে পুরস্কার পাইনি। মসজিদের জন্য এসি কিনে লাখ টাকা পেয়ে খুবই ভালো লাগছে। আমার পরিবারের সবাই আনন্দিত। মার্সেল কর্তৃপক্ষকে ধন্যবাদ।’

এদিকে, এসি এক্সচেঞ্জের সুযোগ দিচ্ছে মার্সেল। এর আওতায় যেকোনো ব্র্যান্ডের পুরনো এসি বদলে ২৫ শতাংশ মূল্যহ্রাসে মার্সেলের নতুন এসি কেনা যাবে। আছে ফ্রি ইন্সটলেশন, ৬ মাসের রিপ্লেসমেন্ট, ইনভার্টার এসির কম্প্রেসরে ১০ বছরের গ্যারান্টি সুবিধা।

বর্তমানে বাজারে রয়েছে ১ টন, ১.৫ টন এবং ২ টনের বিভিন্ন মডেলের মার্সেল স্প্লিট এসি। এর মধ্যে ২ টনের আইওটি বেজড স্মার্ট ইনভার্টার এসির দাম ৭৬ হাজার ৪০০ টাকা, ইনভার্টার এসির দাম ৭৪ হাজার ৯০০ টাকা ও আয়োনাইজার প্রযুক্তির এসির দাম ৫৬ হাজার ৯০০ টাকা। এদিকে ১.৫ টনের স্মার্ট ইনভার্টার এসি ৬৫ হাজার টাকায়, ইনভার্টার এসি ৬৩ হাজার ৫০০, আয়োনাইজার এসি ৪৯ হাজার ৯০০ এবং ১ টন এসি ৩৫ হাজার ৫০০ টাকায় কেনা যাচ্ছে।


ঢাকা/মাহফুজুর রহমান/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন