ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ডিআরইউর দুই যুগ পূর্তি হচ্ছে রোববার

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ২৫ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিআরইউর দুই যুগ পূর্তি হচ্ছে রোববার

নিজস্ব প্রতিবেদক : পেশাদার রিপোর্টারদের প্রাণের সংগঠন  ‘ঢাকা রিপোর্টার্স ইউনিটির’ (ডিআরইউ) দুই যুগ পূর্তি হচ্ছে আগামীকাল রোববার।

রাজধানী ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত রিপোর্টারদের অধিকার আদায়, পেশাগত উন্নতি আর মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৯৫ সালের ২৬ মে ডিআরইউ প্রতিষ্ঠিত হয়।

আনন্দঘন পরিবেশে দুই যুগ পূর্তি উদযাপনের জন্য রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত সংগঠনের পক্ষ থেকে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর মধ্যে রয়েছে সকাল ১১টায় ডিআরইউ প্রাঙ্গণে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিক উদ্বোধন। বেলা সাড়ে ১১টায় র‌্যালি, বিকেল ৪টায় আলোচনা ও স্মৃতিচারণ এবং সন্ধ্যা ৬টায় কেক কাটা। সন্ধ্যা ৬টা ৪৩ মিনিটে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে।

বর্তমানে ডিআরইউর সদস্য সংখ্যা প্রায় ১৮শ’।  প্রতিদিন প্রায় ৫শ’ রিপোর্টার ভর্তুকি মূল্যে ডিআরইউ ক্যান্টিন থেকে দুপুরের খাবার গ্রহণ করে থাকেন।

ডিআরইউ প্রতিবছর ক্রীড়ায় নানা ইভেন্টসহ জাতীয় দিবসসমূহ পালন এবং সদস্য ও পরিবারের অংশগ্রণে বার্ষিক বনভোজন আয়োজন করে থাকে। পাশাপাশি সদস্যদের অসুস্থতাকালে চিকিৎসার জন্য অনুদান এবং প্রয়াত সদস্যদের পরিবারকে এককালীন ৩ লাখ টাকা অনুদান প্রদান করা হয়। প্রতিবছর প্রয়াত সদস্য সন্তান ও কৃতি শিক্ষার্থীদের বৃত্তি ও সংবর্ধনার আয়োজন করে।  এজন্য ডিআরইউ একটি কল্যাণ তহবিল পরিচালনা করছে। সংগঠনের সদস্য সন্তানদের জন্য রয়েছে গানের স্কুল ‘সারগাম’ ও আর্টের স্কুল ‘রং তুলি’।

দুই যুগের পথপরিক্রমায় ডিআরইউ এখন জাতীয় পর্যায়ে একটি মর্যাদাসম্পন্ন প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। মত-পথের পার্থক্য ঘুচিয়ে গণতান্ত্রিক চেতনা ধারণ করে সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় বিস্তৃত হচ্ছে ডিআরইউর কর্মকাণ্ড।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২৫ মে ২০১৯/আসাদ/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়